মেইন ম্যেনু

প্রেমের সম্পর্কে অবশ্যই যা করবেন

আপনি সম্পর্ক নিয়ে কতটা সুখী বা আপনাদের সম্পর্কটা কেমন, এটা চিন্তা না করে সম্পর্কটা কীভাবে সুখকর করা যায়, সে কথা ভাবুন। সম্পর্কে চড়াই-উতরাই তো থাকবেই। যা-ই ঘটুক না কেন, নিজের চেষ্টার যেন কমতি না থাকে। মনে রাখবেন, শুধু সম্পর্ক রইলেই চলে না, সেটা ঠিকঠাক ধরে রাখার জন্য চেষ্টাটাও থাকতে হবে। প্রেমের সম্পর্কে আপনাকে অবশ্যই কিছু বিষয় মেনে চলতে হবে। আইডিভা ওয়েবসাইটের এই তালিকা একবার দেখে নিতে পারেন।

১. নিজেদের মধ্যে যোগাযোগটা রক্ষা করুন। সঙ্গীর এ বিষয়ে মাথাব্যথা নেই, তাই বলে নিজেও রাগ করে দূরে থাকবেন? এতে তো সম্পর্কটা আর এগোবে না। তাই নিজেই যোগাযোগটা ধরে রাখার চেষ্টা করুন। আপনি আপনার দিকটা পরিষ্কার রাকুন। বাকিটা সময়ই বলে দেবে।

২. সচেতন থাকুন। কোনো বিষয়কেই অবহেলা করবেন না। সামান্য একটা বিষয় আপনাদের সম্পর্কে বিচ্ছেদ ঘটাতে পারে। সব সময় মনে রাখবেন, সম্পর্কের জন্য মায়া থাকতে হবে। টান না থাকলে সেই সম্পর্ক টিকবে কীভাবে!

৩. কোনো সমস্যা দেখলে পিছপা হবেন না। সমস্যাটি সমাধানের জন্য আপনি আপনার দিক থেকে শতভাগ দেওয়ার চেষ্টা করুন। এতে পরে আফসোস করতে হবে না আর।

৪. নিজের ভুলটি মেনে নিন। এতে সঙ্গীর কাছে হেরে যাবেন, এমন ভাবার কোনো প্রয়োজন নেই। সে আপনার খুব কাছের একজন মানুষ, যার কাছে হারজিতের কোনো বিষয় নেই। ভুলটা মেনে নিলে আপনাদের সম্পর্কটা সুখকর হতে পারে।

৫. নিজেকে ভালোবাসুন। অনেক সময় সম্পর্কের কারণে আমরা নিজেকে ভুলে যাই। নিজের সত্তাকে হারিয়ে ফেলি। আপনি যদি নিজেই আনন্দে না থাকেন, তাহলে সম্পর্ক নিয়ে কখনোই সুখী হতে পারবেন না।

৬. দূরত্ব রাখুন। সব বিষয়ে নাক গলাতে যাবেন না। কিছু বিষয়ে ছেড়ে দিন। দেখবেন, অযথা কষ্ট পাবেন না। আর সবকিছুতে নিজেকে জড়াবেনও না। কিছু কিছু বিষয় সঙ্গীর ওপরই ছেড়ে দিন।