মেইন ম্যেনু

প্রেসক্লাবে সাংবাদিক আবদুল্লাহ আল ফারুকের জানাজা সম্পন্ন

জাতীয় প্রেস ক্লাব চত্বরে সিনিয়র সাংবাদিক আবদুল্লাহ আল ফারুকের জানাজা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রাতে দুর্ঘটনায় আহত হওয়ার পর আজ সকালে মারা যান তিনি।

ফারুকের জানাজায় মন্ত্রী, সাংবাদিক, রাজনীতিক ছাড়াও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেন।

জানাজায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, সাংবাদিক নেতা মঞ্জুরুল আহসান বুলবুল, প্রেসক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমান, সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী প্রমুখ ।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, ‘আব্দুল্লাহ আল ফারুক গণমাধ্যমের কর্মী হিসেবে বহু উত্থান-পতনের পরিস্থিতিতে বস্তুনিষ্ঠভাবে সংবাদ তুলে ধরেছেন। যার জন্য অনেকেই তাকে পছন্দ করতেন না।’

ট্রাকচালক ঘাতক ড্রাইভারকে আইনের আওতায় আনবেন কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘কেউ আইনের ঊর্ধ্বে নয়। নিয়মের বাইরে গাড়ি চালালে আইন-শৃংখলা বাহিনীর শরণাপন্ন হয়ে ঘাতক ড্রাইভার গ্রেপ্তারের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

উল্লেখ্য, শনিবার রাত ১টার দিকে কাকরাইল রাজমনি সিনেমা হল সংলগ্ন রাস্তা পারাপারের সময় ট্রাকের ধাক্কায় গুরুতর আহত হন তিনি। এরপর আজ রোববার সকালে স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। সাংবাদিক আব্দুল্লাহ আল ফারুক দৈনিক কালের কণ্ঠ ও সমকালের প্রধান প্রতিবেদকের দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি আজকের পত্রিকার প্রধান প্রতিবেদক ছিলেন।