মেইন ম্যেনু

প্রেসক্লাব থেকে ‘গড ফাদার’দের ধ্বংস করতে হবে

জাতীয় প্রেসক্লাব থেকে ‘গড ফাদার’দের ধ্বংস করতে হবে উল্লেখ করে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আমাননুল্লাহ কবির বলেছেন, যে ‘গড ফাদার’দের জন্য জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের ঐক্য বিনষ্ট হচ্ছে তাদের যে কোন মূল্য ধ্বংস করতে হবে।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জার্নালিস্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (জ্যাব) আয়োজিত ‘মুক্ত গনমাধ্যম ও সাংবাদিক দায়িত্বশীলতা শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আমাননুল্লাহ কবির বলেন, আজ সাংবাদিক ইউনিয়ন গুলো রাজনীতিক কার্যালয় পরিণত হয়েছে। কিন্তু ইউনিয়ন কখনো রাজনৈতিক প্রতিষ্ঠান হতে পারে না। আমাদের সকলের দায়িত্ব হলো ‘গড ফাদার’ পরিচালিত ইউনিয়নের ধ্বংস করা। তাহলে সাংবাদিকদের মধ্যে জাতীয় ঐক্য সম্ভব হবে।

সাংবাদিকদের মধ্যে ঐক্য নেই জানিয়ে তিনি বলেন,সাগর রুনির সহ অনেক সাংবাদিক হত্যারবিচার হয়নি এটার একটি মাত্র কারণ মধ্যে ঐক্যের অভাব। আমাদের সহকর্মীদের যখন হত্যা করা হয় আমারা দলবদ্ধভাকে আন্দোলন করতে পারি না। যার কারণে সাংবাদিক হত্যার বিচার হয় না।

তিনি আরও বলেন, কিছু সাংবাদিক নেতা আছে যারা প্রেসক্লাব নিয়ে অনেক কথা কথা বলেন। তাদের আবার চাকরী নেই কিন্তু বাড়ি আছে, গাড়ি আছে। তারা খেতে পারছে না বলে গণতন্ত্রকামী হয়ে গেছে। প্রতিদিন ১০- ১৫ জন নিয়ে বসে একটা ব্যবসা শুরু করে দিয়েছে। প্রায় তারা বিদেশে যায়। তাদের অর্থের উৎস কোথায়।

আয়োজক সংগঠনের আহব্বায়ক সৈয়দ মেজবা উদ্দীনের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দীন সবুজ, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী, সংগঠনের সদস্য সচিব এলাহী নেওয়াজ খান,সর্দার ফরিদ আহমেদ,ইলিয়াস খান প্রমুখ।