মেইন ম্যেনু

প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন না মিশেল ওবামা

আগামীতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে লড়ার কোনো সম্ভাবনা নেই বলে জানিয়েছেন ফার্স্ট লেডি মিশেল ওবামা। বুধবার তিনি বলেন, প্রেসিডেন্ট নির্বাচনে লড়তে হিলারি ক্লিনটনকে অনুস্মরণের ইচ্ছে নেই। ওয়াশিংটনের মেরুকরণ রাজনীতির বাইরে আরো অনেক কিছু করার আছে। খবর এনডিটিভির।

টেক্সাস এবং অস্টিনের সাউথ বাই সাউথওয়েস্ট ফেস্টিভ্যালে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। বিশ্বের ৬ কোটি ২০ লাখ স্কুল বঞ্চিত শিশুদের জন্য জাতিসংঘের এক প্রচারণা কর্মসূচি সমর্থনের জন্য তার কণ্ঠে একটি গান পরিবেশন করা হয়।

এ সময় এক প্রশ্নের জবাবে যুক্তরাষ্ট্রের এই ফার্স্ট লেডি বলেন, প্রেসিডেন্ট পদের জন্য আমি লড়বো না। না, না, আমি তা করতে যাচ্ছি না।

মিশেল ওবামা বলেন, আরো অনেক কিছু অাছে, যা হোয়াইট হাউজের বাইরে আমি করতে পারি, লাইট, ক্যামেরা ও বিভাজনমূলক সীমাবদ্ধতা ছাড়া হোয়াইট হাউজের বাইরে করার মতো প্রচুর কাজ আছে। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, তখন আমার কণ্ঠ অনেক মানুষ শুনতে পাবেন, এখন যারা আমাকে শুনতে পাচ্ছেন না, কারণ আমি মিশেল ওবামা, ফার্স্ট লেডি।

একই সঙ্গে হোয়াইট হাউজে আট বছর কাটানোর পর তার দুই মেয়ে মালিয়া এবং শাশা অন্যত্র বসবাস করতে পারেন বলে তিনি জানান।

এর আগে প্রেসিডেন্ট বারাক ওবামা বলেন, প্রেসিডেন্ট নির্বাচন লড়ার জন্য তার স্ত্রীর আগ্রহ নেই। জানুয়ারিতে হোয়াইট হাউজ ছাড়া পর তারা ওয়াশিংটনে থাকবেন।

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে দেশটির সাবেক ফার্স্ট লেডি হিলারি ক্লিনটন ডেমোক্রেটিক দলের মনোনয়ন দৌড়ে এগিয়ে রয়েছেন। দেশটির সাবেক প্রেসিডেন্ট বিল ক্নিনটনের পত্নী হিলারি এ বছর হোয়াইট হাউজে পৌঁছাতে নির্বাচনী লড়াইয়ে অংশ নিয়েছেন।