মেইন ম্যেনু

‘পয়লা বৈশাখে নিরাপত্তা দিতে হিমশিম খাচ্ছিল পুলিশ’

পয়লা বৈশাখে এতো বেশি মানুষের সমাগম হয় যে পুলিশ নিরাপত্তা দিতে হিমশিম খাচ্ছিল। এ সুযোগে কিছু দুর্বৃত্ত নারীদের লাঞ্ছিত করেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে তিনি বলেন, তবে যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের চিহ্নিত করা হয়েছে। তাদের মধ্যে ইতোমধ্যে অনেককেই আটক করা হয়েছে।

সোমবার সকালে ২০১৫-২০১৬ অর্থবছরে বাজেট অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে স্বতন্ত্র সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকীর এ সংক্রান্ত এক সম্পূরক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, পহেলা বৈশাখে কতগুলো বিধিনিষেধ, নিয়মকানুনের কথা বলেছিলাম। কিন্তু এতো বেশি মানুষের সমাগম হয় যে, পুলিশ নিরাপত্তা দিতে হিমশিম খাচ্ছিল। এই সুযোগেই দুর্বৃত্তরা ঘটনাটি ঘটিয়েছে।

তিনি বলেন, নারী লাঞ্ছনার ঘটনা অবশ্যই দুঃখজনক। সেদিনের ঘটনা আমরা পুরোপুরি বিশ্লেষণ, পর্যবেক্ষণ সবই করেছি। ঘটনার সঙ্গে জড়িতদের কয়েকজনকে আটক করা হয়েছে। যারা চিহ্নিত হয়েছে, অপকর্ম করেছে, তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে। যারা এসব অপকর্ম করেছে তাদের আইনের কাছে পৌঁছে দিয়েছি। বাকি দুই একজনকেও আটক করা হবে। ভবিষ্যতে যেন এ ধরনের ঘটনা না ঘাটে সেজন্য নজরে রেখেছি বলে জানান প্রতিমন্ত্রী।