মেইন ম্যেনু

ফখরুল আত্মসমর্পণ করতে যাচ্ছেন

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আপিল বিভাগের নির্দেশে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে যাচ্ছেন। সঙ্গে যাচ্ছেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও অ্যাডভোকেট সগীর হোসেন লিওন।

মঙ্গলবার বেলা সোয়া ১টার দিকে সুপ্রিমকোর্ট থেকে ফখরুল এই তিন আইনজীবীসহ নিম্ন আদালতের দিকে রওনা দেন। বিষয়টি জানিয়েছেন ফখরুলের আইনজীবী অ্যাডভোকেট সগীর হোসেন লিওন।

গতকাল আপিল বিভাগ বিএনপির এ নেতাকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেন। ফখরুলের করা আত্মসমর্পণের মেয়াদ বাড়ানোর আবেদন খারিজ করে দিয়ে গতকাল আদালত এ আদেশ দেন।

প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ সোমবার এ আদেশ দেন। একইসঙ্গে আগামী দুই সপ্তাহের মধ্যে ফখরুল ইসলাম আলমগীরের মামলায় হাইকোর্টে দেয়া রুল আগামী দুই সপ্তাহের মধ্যে নিষ্পত্তি করতে বলেছেন আদালত।

জানতে চাইলে মির্জা ফখরুলের আইনজীবী অ্যাডভোকেট সগীর হোসেন লিওন বলেন, ‘এ তিন মামলায় হাইকোর্ট যে রুল জারি করেছেন তা আগামী দুই সপ্তাহের মধ্যে নিষ্পত্তি করতে হবে।’

গত ২৮ অক্টোবর গাড়ি পোড়ানো ও নাশকতার তিন মামলায় বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে সুপ্রিমকোর্টে আট সপ্তাহ সময়ের প্রার্থনা করেছিলেন বিএনপির এই নেতা।

প্রসঙ্গত, রাজধানীর পল্টন থানায় নাশকতার অভিযোগে করা এ তিন মামলায় ১৩ জুলাই আপিল বিভাগ ফখরুলের অসুস্থতার কারণ বিবেচনায় নিয়ে এ মামলাগুলোতে ফখরুলকে ছয় সপ্তাহের জামিন দেন। এরপর এ চিকিৎসার জন্য বিদেশে থাকায় আরো দুই দফা সময় নেন মির্জা ফখরুল।