মেইন ম্যেনু

ফরিদপুরের নগরকান্দায় সাংবাদিকদের সাথে মত বিনিময়

ফরিদপুরের নগরকান্দা উপজেলা মৎস্য অফিসার সাইফুল ইসলাম নগরকান্দা উপজেলার সাংবাদিকদের সাথে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৫ ও স্বাদু পানির মাছ উৎপাদনে বিশ্বে বাংলাদেশের ৪র্থ স্থান অর্জন উপলক্ষে মত বিনিময় করেন।

গতকাল (০২ আগষ্ট) রোববার দুপুরে নগরকান্দা উপজেলা মৎস্য দপ্তর কার্যালয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। উপজেলা মৎস্য অফিসার সাইফুল ইসলাম এ সময় বলেন, বাংলাদেশ আয়তনে খুবই ছোট একটি দেশ হয়েও স্বাদু পানির মাছ উৎপাদন করে বিশ্বে ৪র্থ স্থান অর্জন করেছে। আমরা দেশের চাহিদা পুরোন করে বিদেশেও রপ্তানী করতে সক্ষম হয়েছি। নগরকান্দা উপজেলায় প্রায় তিন হাজার মেট্রিক টন স্বাদু পানির মাছ উৎপাদন করা হচ্ছে। তবে এ উপজেলায় জনসংখ্যা অনুপাতে মাছের চাহিদা রয়েছে চার হাজার মেট্রিক টন। আশা করা হচ্ছে তেলাপিয়া, কৈসহ বিভিন্ন প্রজাতির লাভজনক মাছ চাষ বৃদ্ধি করে এ চাহিদা পুরোন করা সম্ভব হবে।

অনুষ্ঠানে সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন নগরকান্দা প্রেসক্লাবের সাধারন সম্পাদক বেলায়েত হোসেন লিটন, দৈনিক ইত্তেফাকের প্রতিনিধি বোরহানুজ্জামান আনিস, দৈনিক সংবাদ এর প্রতিনিধি মিজান বাবু , নগরকান্দা উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক লিয়াকত হোসেন, দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি নজরুল ইসলাম, নগরকান্দা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মাহফুজুর রহমান, দৈনিক সন্ধ্যাবাণীর প্রতিনিধি শামীম হোসেনসহ প্রমুখ।