মেইন ম্যেনু

ফরিদপুরে জাতীয় শোক দিবসকে সামনে রেখে ব্যাপক প্রস্তুতি গ্রহন

“যতকাল রবে পদ্মা, মেঘনা গৌরী, যুমনা বহমান ততকাল রবে কীর্তি তোমার শেখ মজিবর রহমান”। আপামার বাঙ্গালীর এই একটি নাম বাংলার বিস্ময়, বাংলার গর্বের ধন।

শোকময় ১৫ই আগষ্ট বাঙ্গালী জাতির জন্য সবচেয়ে দুঃখ ভারাক্রান্ত দিন। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবর ও তার পরিবারবর্গকে নৃশংভাবে হত্যা করে ঘৃণ্য ঘাতকেরা যে কালিমা লেপন করেছিল, দীর্ঘ সময় পর সেইসব খুনীদের ফাসিঁর কার্যকর করার মাধ্যমে জাতি আজ কলন্কমুক্ত।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের ৪০ তম শাহাদাৎ বাষির্কী উপলক্ষে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য ফরিদপুর জেলা প্রশাসন ও আওয়ামীলীগ ও সহযোগি সংগঠন ব্যাপক প্রস্তুতি করেছে। শহরের মোড়ে মোড়ে টানানো হয়েছে কালো কাপড় দিয়ে ব্যানার ও তোরন। ব্যাপক কর্মসূচির অংশ হিসেবে সকাল ৮টায় শোকর‌্যালী সাড়ে ৮টায় স্বাধীনতার মহান এই স্থপতির প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হবে অম্বিকা হল ময়দানে।

এরপড় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ বিভিন্ন জায়গায় গাছের চারা রোপনসহ কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়েছে। এছাড়া মসজিদ, মন্দির, গীর্জায় দোয়া মাহফিল ও প্রার্থনা করা হবে। বিকেলে শহরের বিভিন্ন জায়গায় বিভিন্ন প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হবে। সন্ধ্যা ৭টায় কবি জসিম উদ্দিন হলে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানেরএর জীবনীর উপর এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন এমপি।