মেইন ম্যেনু

ফরিদপুরে বোমাসহ কেন্দ্রীয় ছাত্রদলের নেতাসহ তিনজন আটক

গত তিনমাস ধরে নিখোঁজ থাকা জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকনসহ তিন জনকে বিপুল পরিমান বোমাসহ আটক করেছে ফরিদপুর র‌্যাব-৮ একটি দল। গত রবিবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে তাদের আটক করার পর গতকাল সোমবার বিকেল ছয়টার দিকে কোতয়ালী থানায় হস্তান্তর করা হয়। আটককৃতদের বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইনে মামলা হয়েছে।

ফরিদপুর র‌্যাব-৮ এর পক্ষ থেকে পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়, গত রবিবার রাত সাড়ে তিনটার দিকে গোপন সংবাদের ভিক্তিতে জেলার কানাইপুর উপজেলার তেতুলতলাস্থ ‘ফরিদপুর ফুড ভিলেজ এন্ড পার্টি প্যালেস’ এর সামনে থাকা তিনজন দুস্কৃতিকারী আসন্ন মাহে রমজান উপলক্ষে রাজধানীতে নাশকতামূলক কর্মকান্ড ঘটানোর জন্য ঢাকায় যাওয়ার প্রস্তুুতি নিচ্ছে। এমন খবরে ভিত্তিতে র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ খালেদ-উজ-জামানের নের্তৃত্বে র‌্যাবের একটি দল ঘটনাস্থলে গেলে তিনজন দৌড়ে পালানোর চেষ্টা করে।

এসময় তাদের ঘেরাও করে আটক করা হয়। আটককৃতদের জিজ্ঞাসাবাদে তাদের নাম আনিসুর রহমান তালুকদার খোকন, পিতা-হাজী মোঃ ইছাহাক উদ্দিন তালুকদার, জেলা-মাদারীপুর, মোহাম্মদ আলী ভুইয়া জনি, পিতা- মৃত ছামসুল হক ভুইয়া, গেন্ডারিয়া, ঢাকা, মোঃ সোহাগ গাজী, পিতা-মোঃ শাহাবুদ্দিন গাজী, সোনাডাংগা খুলনা বলে জানায়।

আটককৃতদের দেহ তল্লাসী করে ১৫টি পেট্রোল বোমা, ২৫টি ককটেল, বেশ কয়েকটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। র‌্যাব জানায়, আটককৃত আসামীরা জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, গত ০৫ জানুয়ারী/১৪ হইতে অপরাপর পলাতক আসামী সোহেল, নুর আলম, মাজেদুর, কালাম, রিয়াজ, রানা, রাকিব, তানভীরসহ আরও অনেকে মিলে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে নাশকতামূলক কর্মকান্ডে জড়িত ছিল। আসামীগণ পলাতক অবস্থায় রাজধানীর বাইরে অবস্থান করছিল। আসন্ন মাহে রমজানকে সামনে রেখে রাজধানীতে জ্বালাও-পোড়াও ও নাশকতামূলক কর্মকান্ড ঘটানোর জন্য উচ্চ ক্ষমতা সম্পন্ন বিস্ফোরক দ্রব্য ককটেল ও পেট্রোল বোমা নিজেদের হেফাজতে নিয়া ফরিদপুর জেলা হয়ে ঢাকা যাওয়ার প্রস্তুুতি নিচ্ছিল।

এ ব্যাপারে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মোহসিনুল হক জানান, আনিসুর রহমান তালুকদার খোকন, মোহাম্মদ আলী ভুইয়া জনি ও সোহাগ গাজী নামের তিনজনকে র‌্যাব আটক করার পর থানায় হস্তান্তর করেছে। তাদের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা হয়েছে কোতয়ালী থানায় মামলা নং- ৪১, তারিখ ১৫-০৬-১৫, ১৯০৮ সালের বিস্ফোরক উপাদানাবলী (সংশোধনী-২০০২) আইনের- ৪/৫ ধারায় মামলা রুজু করা হয়েছে। এদিকে, ফরিদপুর জেলা ছাত্রদলের সভাপতি বেনজির আহমেদ তাবরিজ জানান, কোতয়ালী থানায় সোপর্দ করা আনিসুর রহমান তালুকদার খোকন ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন।

গত তিন থেকে চার মাস যাবত তিনি নিখোঁজ ছিলেন আমরা জানি। এছাড়া আটক অপর দুজনের রাজনৈতিক পরিচয় তিনি জানেন না বলে জানান। উল্লেখ্য আটককৃত কেন্দ্রীয় ছাত্রদল নেতা মোঃ আনিছুর রহমান তালুকদার (খোকন) ঢাকায় দুটি মামলায় চার্জসিটভুক্ত পলাতক আসামী। মামলা গুলো হল পল্টন থানার মামলা নং- ১৭ তারিখ ০৮/০৩/১৫ ইং এবং সত্রাপুর থানার মামলা নং- ০৩ তারিখ ০৮/০৩/১৫ ইং।