মেইন ম্যেনু

ফরিদপুরে লোকনাথ বাবার ১২৫তম তিরোধান উৎসব শুরু

কলির পাপাচ্ছন্ন বিশ্বমানবের দুঃখ মোচন, শান্তি ও মুক্তির একমাত্র উপায় শ্রী শ্রী মহা প্রভুর প্রচারিত হরিনাম সংকীর্তন। আর এই মহানাম জগৎ সংসারে ছড়িয়ে দেওয়ার উদ্দেশ্য ফরিদপুরে শ্রী শ্রী লোকনাথ বাবাজীর ১২৫তম তিরোধান উৎসবকে ধারন করে শ্রী শ্রী মহানাম যজ্ঞানুষ্ঠান ও লীলা কীর্তন অনুষ্ঠান শুরু হয়েছে।

গতকাল বুধবার লোকনাথ বাবার পূজার মাধ্যমে ফরিদপুর শহরের চৌধুরীবাড়ী শ্রীশ্রী দূর্গা মন্দির ও লোকনাথ ব্রক্ষচারী আশ্রম প্রাঙ্গনে ৭দিন ব্যাপী এই মহানাম যজ্ঞানুষ্ঠান ও লীলা কীর্তনের যাত্রা শুরু হয়েছে। জগৎ সংসার ও মানবকুলের শান্তিকামনায় ৪০ প্রহর ব্যাপী শ্রীশ্রী মহানামযজ্ঞ ও অষ্টকালীন গান ছাড়াও বিভিন্ন ধরনের ধর্মীয় অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানের শেষ দিন ৯ই জুন মঙ্গলবার অষ্টকালীন লীলা কৃত্তন গান পরিবেশন করবেন শ্রী ছোট হরিদাস, শ্রীমতি তৃষ্ণা রানী দেবনাথ ও কুমারী শ্রীমতি বন্দনা মোহন্ত। উক্ত ৭দিন ব্যাপী মহানামযজ্ঞ অনুষ্ঠানে দেশ বিদেশের বিভিন্ন স্থান থেকে অগনিত ভক্তবৃন্দ গান শুনতে আসবে এবং মহাপ্রসাধ গ্রহন করবে বলে জানালেন অনুষ্ঠান কমিটির সাধারন সম্পাদক শ্রী ননী গোপাল বিশ্বাস।

উল্লেখ্য, গত ১৫ বছর যাবত ফরিদপুরে শহরের চৌধুরীবাড়ীতে শ্রীশ্রী দূর্গা মন্দির ও লোকনাথ ব্রক্ষচারী আশ্রম প্রাঙ্গনে ৭দিন ব্যাপী বৃহৎ ধর্মীয় মহানামযজ্ঞ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়ে আসছে।