মেইন ম্যেনু

ফরিদপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদন্ড

ফরিদপুরে স্ত্রী ফরিদা বেগমকে হত্যার দায়ে দোষী সাব্যস্ত করে স্বামী শহীদুল ইসলাম ফকির (৩৯) কে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত।

সোমবার বিকেলে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো.জাহিদুল ইসলাম এ রায় ঘোষণা করেন। এ সময় দন্ডপ্রাপ্ত আসামী শহীদুল ইসলাম আদালতে উপস্থিত ছিলেন।

ফরিদপুরের পাবলিক প্রসিকিউটর (পিপি) খসরুজ্জামান দুলু জানান, ২০০৯ সালের ২২ ডিসেম্বর ফরিদপুর সদর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের শ্যামসুন্দর গ্রামের শহীদুল ইসলাম ফকির পারিবারিক কলহের জেরে তাঁর স্ত্রী ফরিদা বেগমকে শ্বাসরোধে হত্যা করে। এ ব্যাপারে নিহতের ভাই শহীদ ঠাকুর বাদি হয়ে ফরিদপুর কোতয়ালী থানায় ফরিদার স্বামী শহীদুল ইসলাম ফকিরসহ চারজনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় অন্য তিন আসামী হলেন মন্নু খান, নিমাই কুমার দত্ত ও সুমন ফকির।

তিনি বলেন, দীর্ঘ শুনানি ও সাক্ষ্য-প্রমাণ শেষে আদালত নিহত ফরিদার স্বামী শহীদুল ইসলামকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছরের বিনাশ্রম কারাদন্ড দেন। মামলার অপর তিন আসামীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাঁদের বেকসুর খালাস দেন।