মেইন ম্যেনু

‘ফল ছিনিয়ে নিতেই সেনা মোতায়েন নয়’

পৌর নির্বাচনের ফলাফল ‘ছিনিয়ে নেওয়ার উদ্দেশ্যে’ সেনাবাহিনী মোতায়েনের বিষয়টিকে এড়িয়ে যাওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন।

তিনি দাবি করেন, সেনাবাহিনী মোতায়েন ছাড়া নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে না। সেনাবাহিনী ছাড়া অন্য বাহিনীর ওপর বিএনপির আস্থা নেই।

জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে শুক্রবার দুপুরে বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক দল আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। সংগঠনটির নবম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এর আয়োজন করা হয়।

পৌর নির্বাচনে কেন সেনাবাহিনী মোতায়েন করা হবে না, তা নির্বাচন কমিশনের কাছে জানতে চান শাহ মোয়াজ্জেম।

‘কেন সেনাবাহিনী দেবেন না? জাতির প্রয়োজনে যদি সেনাবাহিনী কাজে না লাগে, তবে জনগণের টাকা দিয়ে এত বড় বাহিনী কেন রাখা হয়? সেনাবাহিনীর প্রতি আমাদের আস্থা আছে। সুতরাং নির্বাচনে সেনা মোতায়েন করার দাবি জানাচ্ছি।’

‘সকাল ৯ টার মধ্যে নির্বাচন শেষ হয়ে যাবে’- মঙ্গলবার এক অনুষ্ঠানে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের এমন বক্তব্যের প্রসঙ্গ টেনে বিএনপির এই জেষ্ঠ্য নেতা বলেন, প্রধানমন্ত্রীর বিশেষ দূতের এই ধরনের বক্তব্য থেকে বোঝা যায় নির্বাচন কেমন হতে চলেছে।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির প্রচার সম্পাদক জয়নাল আবেদিন ফারুক ‘প্রতিকূল পরিবেশ’ সত্ত্বেও নেতাকর্মীদের হতাশ না হওয়ার আহ্বান জানান। পৌর নির্বাচনের ভোট গণনার আগ পর্যন্ত কেন্দ্র না ছাড়ার পরামর্শ দেন তিনি।

আয়োজক সংগঠনের সভাপতি মো. ওমর ফারুকের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বাংলাদেশ স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের রহমতুল্লাহ, জাতীয়তাবাদী নাগরিক দলের সাধারণ সম্পাদক মো. জাবেদ ইকবাল প্রমুখ উপস্থিত ছিলেন।