মেইন ম্যেনু

‘ফাঁসি নিশ্চিত না হওয়া পর্যন্ত অবস্থান’

সালাউদ্দিন কাদের চৌধুরী ও আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের ফাঁসি কার্যকরের নির্দিষ্ট সময় নিশ্চিত না হওয়া পর্যন্ত ঘরে ফিরবে না গণজাগরণ মঞ্চ।

শুক্রবার শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে এ দুই যুদ্ধাপরাধীর ফাঁসি কার্যকরের দাবিতে অবস্থান কর্মসূচি পালনকালে এ ঘোষণা দেন মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার।

ডা. ইমরান বলেন, বিকেল থেকে আমাদের অবস্থান চলছে। রাত ১২টা পর্যন্ত টানা অবস্থান চলবে। যদি এর মধ্যে রায় কার্যকরের সময় জানা যায় তাহলে আমাদের অবস্থান ভাঙবে। অন্যথায় ফের নতুন কর্মসূচি দেওয়া হবে।

তিনি বলেন, যেহেতু ক্ষমা প্রার্থনা ছাড়া ফাঁসি কার্যকরের সব কাজই ইতোমধ্যে শেষ হয়ে গেছে। সুতরাং রায় কার্যকর করতে আর তেমন কোন বাধা থাকার কথা নয়। আমরা আশা করবো খুব শিগগিরই দেশের মানুষ তাদের খুশির খবর জানতে পারবে।

সালাউদ্দিন কাদের চৌধুরীকে নিয়ে বিএনপি যে মন্তব্য করেছে এর মাধ্যমে তারা যুদ্ধাপরাধকে প্রশ্রয় দেওয়ার দৃষ্টতা দেখিয়েছে। এর দায় শিকার করে তাদেরকে সঠিক পথে গণমানুষের রাজনীতি করার আহ্বান জানান তিনি। একই সঙ্গে সালাউদ্দিন কাদের চৌধুরীকে নিয়ে দেওয়া বক্তব্য তুলে নেওয়ার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, বিদেশি বিভিন্ন চক্র নানাভাবে এ যুদ্ধাপরাধ বিচারকে বানচাল করার জন্য হীন প্রচেষ্টা চালাচ্ছে। তাদের এমন চক্রান্তের শিকার না হয়ে রাষ্ট্র যেন দৃঢ়চিত্তে রায় কার্যকর করে।