মেইন ম্যেনু

ফাইনালে মুস্তাফিজকে দরকার, বললেন গাঙ্গুলি

এবারের আইপিএলে সবচেয়ে শক্তিশালী ব্যাটিং লাইনআপ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। সেই বেঙ্গালুরুর বিপক্ষে রোববার টুর্নামেন্টের ফাইনাল খেলবে সানরাইজার্স হায়দরাবাদ। চোটের কারণে শেষ ম্যাচে খেলতে না পারা মুস্তাফিজুর রহমানকে ফাইনালে হায়দরাবাদের খুব দরকার বলে মনে করছেন সৌরভ গাঙ্গুলি।

আইপিএলের শুরু থেকেই আলো ছড়িয়ে আসছেন মুস্তাফিজ। হায়দরাবাদের বোলিং আক্রমণের অন্যতম ভরসাও বাংলাদেশের তরুণ পেসার। কিন্তু হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে শুক্রবার বাঁচা-মরার ম্যাচের গুজরাট লায়ন্সের বিপক্ষে খেলতে পারেননি তিনি।

ডেভিড ওয়ার্নারের দুর্দান্ত ব্যাটিংয়ে হায়দরাবাদ ফাইনালে উঠলেও মুস্তাফিজের অভাব বেশ ভালোই অনুভব করেছে তারা। দলে আসা ট্রেন্ট বোল্টও মুস্তাফিজের অভাব পূরণে ব্যর্থ হয়েছেন, ৪ ওভার বল করে একটি উইকেট পেলেও রান দিয়েছেন ৩৯।

এবারের আইপিএলে ডেথ ওভারে সবচেয়ে সেরা ইকোনোমি রেট (৭.২৮) ১৫ ম্যাচে ১৬ উইকেট নেওয়া মুস্তাফিজের। সেখানে কাল বোল্ট ডেথ ওভারে দুই ওভার বল করে দিয়েছেন ২৫ রান!

ফাইনালে বিরাট কোহলি, ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্সদের নিয়ে গড়া বেঙ্গালুরুর ব্যাটিং লাইনআপের বিপক্ষে তাই মুস্তাফিজকে হায়দরাবাদের দরকার বলে মনে করছেন গাঙ্গুলি। ভারতের প্রাক্তন অধিনায়ক ‘ইন্ডিয়া টুডে’কে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘ফাইনালে যে কেউই জিততে পারে। তবে বেঙ্গালুরুর ব্যাটিং লাইনআপ খুবই ভয়ঙ্কর। আমি মনে করি, ফাইনালে হায়দরাবাদের মুস্তাফিজুরকে দরকার। সে তাদের মূল অস্ত্র।’

চোট কাটিয়ে ফাইনালে মুস্তাফিজ খেলবেন বলেই আশা গাঙ্গুলির, ‘তার ইনজুরির কী অবস্থা, সেটা আমি জানি না। তবে ওর খুব খারাপ কিছু হয়েছে বলে মনে হচ্ছে না। আশা করি, হায়দরাবাদ তাকে দলে পাবে।’