মেইন ম্যেনু

ফিটনেস ঠিক না হলে দল থেকে বাদ

এবারের আইপিএলে আরসিবি দলটির ব্যাটিং লাইন আপ দুর্ধর্ষ। গেইল ছাড়াও আছে বিরাট কোহলি, দক্ষিণ আফ্রিকার এ বি ডি ভিলিয়ার্স, অস্ট্রেলিয়ার অল রাউন্ডার শেন ওয়ানসন। এদের যেকোনো একজনই যেকোনো বোলিং লাইনআপকে তছনছ করে দিতে পারেন। তবে এরপরও বোলিং ব্যর্থতায় ম্যাচ হেরে প্লে অফের স্বপ্ন ফিকে হয়ে যাচ্ছে কোহলির দলের।

তাই এবার কঠোর হচ্ছেন আরসিবির অধিনায়ক কোহলি। দলের পরিস্থিতি ঠিক করতে কড়া পদক্ষেপ নিলেন অধিনায়ক। কড়া ভাষায় জানিয়ে দিলেন ফিটনেস ঠিক না হলে চলে যেতে হবে দলের বাইরে। এই অনুসারে, খেলোয়াড়দের দলের বাইরে বের করে দেওয়ার কাজও শুরুও করে দিয়েছেন কোহলি। যে সরফরাজ খানের ব্যাটিংয়ের ফ্যান ছিলেন কোহলি ফিটনেসের কারণে সেই সরফরাজকেই ছুটি দিয়ে দিয়েছেন।

আইপিএলে সরফরাজ ২১২ স্ট্রাইক রেটে রান করেছেন। কিন্তু তার ফিল্ডিং খুব খারাপ। সরফরাজের খারাপ ফিল্ডিংয়ের কারণ তার খারাপ পিটনেস আর খারাপ ফিটনেসের কারণ বেশি ওজন। আইপিএলের আগে তাঁর ওজন ছিল ৮৪ কেজি। এখন ৮০ কেজি। ওজন কমাতে সরফরাজকে ডায়েট প্ল্যানও দিয়েছেন কোহলি। সরফরাজ তা মেনে চলছেন। সরফরাজ বলছেন, কোহলি দুরন্ত ফিট। তিনি নিজের ফিটনেস সম্পর্কে খুব সচেতন। সরফরাজ জানিয়েছেন, তিনি রুটি ও ভাত খাওয়া বন্ধ করে দিয়েছেন।



« (পূর্বের সংবাদ)
(পরের সংবাদ) »