মেইন ম্যেনু

ফিরলেন যুবরাজ, ওয়ানডে দলে নেই রায়না

নতুন বছরের শুরুতেই অস্ট্রেলিয়াতে সিরিজ খেলতে যাবে ভারত দল। এই সফরে পাঁচটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে উপমহাদেশের এই ক্রিকেট পরাশক্তি। আর এই সফরে ভারত দলে চমকই দেখা গেল। প্রায় দুই বছর পর টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন যুবরাজ সিং।

তবে ভারতের সব সময়ের ভরসা সুরেশ রায়নাকে ওয়ানডে দলে রাখাই হয়নি। টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন। ওয়ানডে দলে ফিরেছেন পেসার মোহাম্মদ সামি ও অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। আর সব জল্পনা কল্পনা শেষে নেতৃত্ব উঠেছে মহেন্দ্র সিং ধোনির কাঁধেই। যদিও এই সফরে তার থাকা না থাকা নিয়ে এক প্রকার ধোয়াশাই ছিল।

যুবরাজ সর্বশেষ ২০১৪ সালের এপ্রিলে ভারতের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছিলেন। এরপর সবকটি সিরিজে ছিলেন দর্শক সারিতে। সম্প্রতি বিজয় হাজারে ট্রফিতে পাঞ্জাবের হয়ে দারুণ খেলেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। এর স্বীকৃতিস্বরুপ আবারো জাতীয় দলে ডাক পেলেন যুবরাজ। সামিও চলতি বছরের মার্চের পর প্রথম দলে ডাক পেলেন। অবশ্য ডানহাতি এই পেসারের দলে না থাকার কারণ ছিল ইনজুরি।

ওয়ানডে দল: শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, মনিষ পান্ডে, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ সামি, অক্ষর প্যাটেল, ইশান্ত শর্মা, উমেশ যাদব, গুরকিরাত সিং, রিশি ধাওয়ান ও ব্রেইন্দার ¯্রান।

টি-টোয়েন্টি দল: শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), সুরেশ রায়না, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ সামি, হরভজন সিং, উমেশ যাদব, হারদিক পান্ডে, ভুবনেশ্বর কুমার ও আশিষ নেহরা।