মেইন ম্যেনু

ফুটবল খেলবেন জয়া আহসান!

জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। সুঅভিনেত্রী হিসেবে সুনাম কুড়িয়েছেন অনেক আগেই। রূপালি পর্দা ও ছোট পর্দায় বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন। কিন্তু এবার অভিনয় করবেন একজন ফুটবলারের চরিত্রে। যার জন্য ফুটবল খেলার বিভিন্ন কৌশল শিখছেন তিনি। কিভাবে বল কাটিয়ে নিজের আয়ত্বে রাখা যায়, কিভাবে বল নিয়ে অপর দলের খেলোয়াড়দের চোঁখে ফাঁকি দিয়ে গোল দেওয়া যায়! এমন ধরণের একজন ফুটবলারের চরিত্রেই এবার ‘মেসিডোনা’ ছবিতে দেখা যাবে জয়া আহসানকে।

এছাড়া এ ছবির কথা বলতে গেলে গানের কথা এসেই যায়। যেখানে জয়া আহসান গেয়েছিলেন ‘কলিজায় সাউন্ড করছে জঙ্গলের ডাক, ডার্লিং আজ আমাকে জ্বিন-ভূতে খাক’। সেসময় যারা গানটি দেখেছেন তাদের মনে একটিই প্রশ্ন ছিলো এ কোন জয়া ? তখন ছবিটির নাম ছিলো ‘পারলে ঠেকা’। এরপর নাম পাল্টে রাখা হয় ‘মেসিডোনা’। ছবির কাজ শুরু হয়েছিলো ২০১২ সালের শেষের দিকে। কিন্তু ২০১৫ সালে এসেও এ ছবির কাজ শেষ করতে পারেননি পরিচালক মারুফ।

6K93aks

মারুফ হোসেন বলেন, ‘আমরা শুধু একটি গান করেছিলাম। এরপর আর কোন ধরনের কাজ করা হয়নি। এখন আবার এ ছবির অভিনেতা-অভিনেত্রীদের নতুন করে সিডিউল নিয়ে খুব শিগগিরই কাজ শুরু করবো।

এ ছবির মূল নারী চরিত্র জয়া আহসান। তিনি একটি ছবির শুটিংয়ে এখন ভারতে রয়েছেন। কিন্তু ভারতে যাওয়ার আগেও ফুটবল নিয়ে বেশ কয়েকদিন মহড়া করেছেন তিনি। ভারত থেকে ফিরেও আবার নিজেকে ঝালিয়ে নিবেন এ চরিত্রটির জন্যে এমনই জানালেন এ ছবির পরিচালক। আসছে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে বাংলাদেশের বিভিন্ন লোকেশনে ছবিটির শুটিং শুরু হবে।

ইমপ্রেস টেলিফিল্ম এর প্রযোজনায় ছবির গল্প সম্পর্কে বলতে গিয়ে পরিচালক মারুফ বলেন, রাজধানী শহর ঢাকায় ধীরে ধীরে খেলার মাঠ বিলীন হয়ে গেছে। এরপর একটা সময় গিয়ে সাধারণ জনগন মাঠের জন্যে আন্দোলন গড়ে তুলবে। এভাবেই এগিয়ে চলে ‘মেসিডোনা’ ছবির গল্প। এ ছবিতে গান থাকছে মোট ৪টি। এরমধ্যে তিনটি গান লিখেছেন পরিচালক নিজেই।অন্যটিও তার লেখার কথা রয়েছে। এছাড়া সঙ্গীত পরিচালনায় থাকছেন রফিকুল আনোয়ার রাসেল।