মেইন ম্যেনু

ফেব্রুয়ারিতে প্রেক্ষাগৃহে আসছে রিয়াজ-মাহির ‘কৃষ্ণপক্ষ’

প্রখ্যাত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘কৃষ্ণপক্ষ’ উপন্যাস অবলম্বনে তার স্ত্রী মেহের আফরোজ শাওন নির্মাণ করেছেন ‘কৃষ্ণপক্ষ’ চলচ্চিত্রটি। আর ছবিটি নিয়ে দর্শকদেরও বেশ আগ্রহ সেই নির্মাণকালীন সময় থেকেই। গত বছরের ৩০ ডিসেম্বর ছাড়পত্রের জন্য ছবিটি সেন্সরবোর্ডে জমা দেওয়া হয়। এর পর গতকাল বুধবার সেন্সর ছাড়পত্র পায় ছবিটি। ২৬ ফেব্রুয়ারি ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়ার জন্য সময় নির্ধারণ করা হয়েছে।

এদিকে ছবির পরিচালক মেহের আফরোজ শাওনের ইচ্ছে ছিল ছবিটি ১৩ নভেম্বর হুমায়ূন আহমেদের জন্মদিনে মুক্তি দেওয়ার। কিন্তু শুটিং চলাকালে হঠাৎ অসুস্থ হয়ে যান। হাসপাতালে যেতে হয় ছবির নায়ক রিয়াজকে। এ কারণে সময়মতো ছবিটির শুটিং শেষ করা সম্ভব হয়নি। ‘কৃষ্ণপক্ষ’ ছবিটি প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম। এদিকে প্রতিষ্ঠানটির বেশির ভাগ ছবি চ্যানেল আইতে প্রিমিয়ারের মাধ্যমে শুরু হলেও এই ছবির ক্ষেত্রে ঘটবে ব্যতিক্রম ঘটনা। ‘কৃষ্ণপক্ষ’ সরাসরি প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হবে।

এ ছবিতে রিয়াজের বিপরিতে অভিনয় করছেন মাহি। এছাড়া মৌটুসী বিশ্বাস, তানিয়া আহমেদ আজাদ আবুল কালাম, কায়েস আহমেদ, ফারুক আহমেদ এবং আরও অনেকেই। ‘কৃষ্ণপক্ষ’ হুমায়ূন আহমেদের প্রেমের উপন্যাস। কৃষ্ণপক্ষ’ ছবির পরিচালক হুমায়ূন আহমেদ পত্নী মেহের আফরোজ শাওন এর আগে অনেকগুলো নাটক পরিচালনা করেন। এবারই প্রথম সিনেমা পরিচালনা করেছেন। আর এই ছবিতে তাঁর পরিচালনায় প্রথমবারের মতো অভিনয় করেছেন হালের জনপ্রিয় নায়িকা মাহি।