মেইন ম্যেনু

ফেল করা হেনা অবশেষে পেলো জিপিএ-৫

ঢাকা শিক্ষাবোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় উত্তরপত্র পুনঃনিরীক্ষণের পর ৬৬৫ শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। এর মধ্যে ফেল করা এক শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। বিজ্ঞান বিভাগের ১৫৮৩৩৯ রোল নম্বরের শিক্ষার্থীর নাম হুমাইরা আফিয়া হেনা। রাজবাড়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যলয়ের এই ছাত্রী রসায়নে ফেল করেছিল। উত্তরপত্র পুরঃনিরীক্ষণে ওই বিষয়ে হেনা ‘এ প্লাস’ পেয়েছে। এর ফলে তার পূর্ণাঙ্গ ফল এখন জিপিএ-৫।

শনিবার বিকেলে ঢাকা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক শ্রীকান্ত চন্দ চন্দ্র স্বাক্ষরিত উত্তরপত্র পুনঃনিরীক্ষণের ফলাফল নিজস্ব ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

ফেল করা বিষয়ের উপরে উল্লেখিত পরীক্ষার্থী ছাড়াও আরো দু’জন ‘এ প্লাস’ পেয়েছে। এর মধ্যে ১৪৯৪৯৩ রোল নম্বরের মারিয়া আক্তার নামের পরীক্ষার্থী উচ্চতর গণিতে ফেল করলেও পুনঃনীরিক্ষণে ‘এ প্লাস’ পেয়েছে। টাঙ্গাইলের সাফিয়া বালিকা উচ্চ বিদ্যারয়ের এই ছাত্রীর উচ্চতর গণিত চতুর্থ বিষয় হওয়ায় তার রেজাল্ট প্রকাশিত হয়েছিল। আগে সে পেয়েছিল ৪.৬৭, এখন তার ফল জিপিএ-৫।

৫৪৯৯৪৫ রোল নম্বরের আয়েশা আক্তার শারীরিক শিক্ষায় ফেল করেছিল। ঢাকার খানেপুর উচ্চ বিদ্যালয়ের এই ছাত্রী পুনঃনীরিক্ষণে ওই বিষয়ে সে ‘এ প্লাস’ পাওয়ায় তার ফল প্রকাশ পেয়েছে। এখন তার ফল জিপিএ ৪.৩৩।

উত্তরপত্র পুনঃনীরিক্ষণের ফলাফল বিশ্লেষণ করে দেখা যায়, মোট ৬৬৫ জনের ফলাফল পরিবর্তন হয়েছে। এর মধ্যে ৯৩ জন ফেল করা পরীক্ষার্থী পাস করেছে।

যাদের ফলাফল পরিবর্তন হয়েছে তারা রোববার রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত কলেজে ভর্তির আবেদন করতে পারবে।