মেইন ম্যেনু

ফেসবুকে ছাত্রীদের ছবি, শিক্ষকের বিরুদ্ধে ব্ল্যাকমেইলের অভিযোগ

রাজশাহী ব্যুরো প্রধান: ছাত্রীদের ছবি ফেসবুকে আপলোড করে ব্ল্যাকমেইল করার অভিযোগ উঠেছে রাজশাহীর বাগমারার পীরগঞ্জ হাইস্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক আবদুর রাজ্জাকের বিরুদ্ধে। এ ঘটনায় বিদ্যালয়ের চার শিক্ষার্থী বাদী হয়ে বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর লিখিত অভিযোগ করেছেন।

এ বিষয়টি সমাধানের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা নাছরিন আক্তার ওই বিদ্যালয়ের অধ্যক্ষ ও সভাপতিকে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরের লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, কিছুদিন আগে পীরগঞ্জ হাইস্কুল অ্যান্ড কলেজের সহকারী বিএসসি শিক্ষক আবদুর রাজ্জাক ওই বিদ্যালয়ের চারজন ছাত্রীর ছবি মোবাইল ফোনে তুলে ফেসবুকে ছেড়ে দেন। ফেসবুকে ছাত্রীদের ছবিগুলো দেখে নানান ধরনের মন্তব্য আসে।

এ ঘটনা আশেপাশে ছড়িয়ে পড়লে যে কয়েকজন ছাত্রীর ছবি ফেসবুকে পোস্ট করা হয়েছে তারা স্কুলের আসার পথে মানুষের অশালীন কথা শুনতে হচ্ছে। এ কারণে ওই ছাত্রীরা আর বিদ্যালয়ে যাতায়াত করতে পারছেন না।

বিষয়টি ছাত্রীদের পরিবারের লোকজন জানতে পারে এবং বিষয়টির ব্যবস্থা গ্রহণের জন্য বিদ্যালয়ের অধ্যক্ষে অবহিত করা হয়। বিদ্যালয়ের অধ্যক্ষ ব্যবস্থা গ্রহণ না করায় বৃহস্পতিবার ওই চার ছাত্রীসহ তার অভিভাবকরা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন।

এ ব্যাপারে বিদ্যালয়ের অধ্যক্ষ আবদুর আজিজ বলেন, এ বিষয়টি নিয়ে বিদ্যালয় কমিটির সভাপতির সঙ্গে কথা বলা হয়েছে। আমরা বোসে সিদ্ধান্ত নেব।

অভিযুক্ত শিক্ষক আবদুর রাজ্জাক তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, বিদ্যালয়ে ছাত্রীরাই তাদের ছবি তুলে ফেসবুকে দেয়ার জন্য অনুরোধ করেছিলেন। সে জন্যই তিনি ওই ছবিগুলো ফেসবুকে আপলোড করেছেন।