মেইন ম্যেনু

ফেসবুক প্রেমীরা থাকতে পারবেন ‘ফেসবুক ভিলেজে’!

৮ থেকে ৮০ যে কাউকে যদি প্রশ্ন করা হয় সব থেকে জনপ্রিয় সোশ্যাল সাইট কোনটি? তবে এক বাক্যে উত্তর হবে ফেসবুক! এই মুহূর্তে পৃথিবীর সব থেকে জনপ্রিয় সোশ্যাল সাইট কি তা আর নিশ্চয় আপনাকে বলে বোঝাতে হবে না। যতদিন যাচ্ছে এর জনপ্রিয়তা তত বাড়ছে ছাড়া কমছে না। যার জন্যে প্রতিদিন নিত্য নতুন ফিচার নিয়ে এসে চমকে দেওয়ার চেষ্টা করে।

এবার ফেসবুক ইউজারদের কথা মাথায় রেখে নতুন কোনও ফিচার নয়, আস্ত একটা গ্রাম তৈরি করতে যাচ্ছে ফেসবুক। চমকে গেলেন নিশ্চয়? ভাবছেন, ফেসবুক ইউজারদের জন্য গ্রাম! ভার্চুয়ালে নিজেদের আলাদা জগৎ তৈরি করার জন্যই এই উদ্যোগ নেওয়া হচ্ছে। এর নাম দেওয়া হয়েছে ‘ফেসবুকে ভিলেজ’। মার্কিন যুক্তরাষ্ট্রের মেনলো পার্ক সংলগ্ন স্থানে এই গ্রাম গড়ে উঠবে।

ফেসবুকের এই শহরে থাকবে বাসস্থান, দোকানপাট, ফার্মেসি, হোটেলে এবং ফেসবুকের কর্পোরেট অফিস। এজন্য ইতোমধ্যে ফেসবুক জমিও কিনেছে। ফেসবুক কমিউনিটি পেজে বলা হয়েছে, আমাদের ভিশন হলো একটি ফেসবুক কমিউনিটি তৈরি করা, যেখানে ফেসবুক প্রেমীরা একসঙ্গে সহাবস্থান করবে।

গত দু’বছর ধরে ফেসবুক এই প্রকল্প নিয়ে কাজ করছে। ফেসবুকের চায় ২০২১ সাল নাগাদ এই শহর বাস্তবে রূপ নেবে। ফেসবুকের শহরে ১৫শ’ বাড়ি ঘর গড়ে উঠবে। এর মধ্যে ১৫ শতাংশ বাড়ি ঘর মিলবে অনেক কম দামে। এসব বাড়িতে ফেসবুক কর্মীরা এক অপরের সঙ্গে সংযু্ক্ত থাকবে।

সূত্র: কলকাতা টোয়েন্টিফোর সেভেন



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই