মেইন ম্যেনু

ফ্যাশনের ভুলে কি আপনি খাটো হয়ে যেতে পারেন ?

মানুষ একমাত্র খাটো হতে পারে যদি মাথায় কোন ভারি বস্তু দীর্ঘ বছর বহন করে তাহলেই। পোশাক পরলে মানুষ খাটো হয় না। তাই চমকে যাবেন না। তবে হ্যাঁ যদি সঠিক পোশাক আপনি না পরেন তাহলে পোশাকের ভুলের কারণে আপনাকে বেটে দেখাতে পারে। তাই কথাটি যদি বলাও হয় খুব বেশি ভুল কি? হ্যা তাহলে আসুন জেনে নেই কিভাবে কোন পোশাক পরলে আপনাকে খাটো দেখাতে পারে। হাইটে খাটো দেখানোটা মেয়েদের কাছে আতঙ্কের বিষয়। উচ্চতায় ছোটো হোক বা বড়, সব মেয়েই চায়, তাদের যেন একটু লম্বা দেখায়। তার জন্য হাইহিল থেকে কত কিছুরই না সাহায্য নিতে হয়। কিন্তু আপনার সাজগোজে যদি থাকে ভুলত্রুটি, তবে তা বিগড়ে দেবে আপনার সব স্টাইলই। এমন ভুলত্রুটি এড়াতে জেনে নিন কয়েটি টিপস্।

১. বুট বা ক্লগস জাতীয় জুতোর শরীরের উচ্চতায় করে কাঁটছাট। পুরো পা ঢাকা এই জুতোয় আপনাকে দেখাতে পারে বেঁটে। তাই এই ধরনের জুতোর বদলে বেছে নিন এমন জুতো যাতে আপনার পা পুরোপুরি ঢেকে না যায়। জুতোর ফাঁক দিয়ে যেন পায়ের পাতার উপরদিকটা দেখা যায়। তবেই আপনাকে লম্বা দেখাবে।

২. স্কার্ট পরতে মেয়ে পছন্দ করেন। কিন্তু স্কার্টের লেন্থ কতটা হলে সেটা আপনাকে মানাবে তা কী জানেন! টি লেন্থ স্কার্টে আপনার হাইট দেখাতে পারে ছোটো। তাই এই ধরনের স্কার্ট বেছে না নেওয়াই ভালো। আপনি যদি বেশি লম্বা হন, বেছে নিতে পারেন ম্যাক্সি স্কার্ট। আর যদি আপনার হাইট কম হয় তবে, কোনও কিছুর তোয়াক্কা না করে আপনার পছন্দমতো ছোটো লেন্থের স্কার্ট বেছে নিতে পারেন।

৩. ড্রেস বা টপের উপর অনেক সময় বেল্ট থাকে, তা আপনার হাইট ছোটো দেখাতে পারে। তাই চেষ্টা করুন এই জাতীয় ড্রেসের বদলে মজাদার টপ বেছে নিন। যা অন্যের নজর কাড়বে।

৪. ব্যাগ বেছে নেওয়ার ক্ষেত্রেও যত্নশীল হতে হবে। সাইজ়ে বড় টোট ব্যাগ আপনি ব্যবহার করতেই পারেন, তবে এতে কিন্তু আপনাকে বেঁটে দেখাবে। তাই পার্টি হোক বা জাস্ট ডে-আউট, ব্যবহার করুন ক্লাচ জাতীয় ছোটো পার্স।

৫. মনে রাখবেন আপনার চুলের কাট বদলে দিতে পারে আপনার হাইট। চুলের স্টাইল অনুযায়ী আপনাকে দেখাবে লম্বা বা বেঁটে। চুল যদি বেশি লম্বা হয়, ঘাড় ঢেকে যায়, আপনাকে দেখাবে বেঁটে। এটাই সত্যি। আপনি যদি সত্যিই নিজেকে লম্বা দেখতে চান, তবে চুল কাটতে হবে ছোটো করে। তবে যদি আপনার চুল বড় হয় তবে বেঁধে ফেলুন পনিটেল। তাতে আপনাকে বেশ লম্বা দেখাবে।

৬. হ্যারাম বা পালাজো যদি আপানার পছন্দের হয়, তবে আপনার পায়ের থেকে একটু বড় মাপের কিনুন। যাতে তা পরার পর জুতো জোড়াও ঢাকা পরে যায়। আপনি যখন এর সঙ্গে বড় হিল জুতো পরবেন, আপনাকে বেশ লম্বা দেখাবে।

৭. জামাকাপড়ে অসংখ্য লেটার আজকের ফ্যাশন ট্রেন্ড। তবে দেখে শুনে এই জাতীয় পোশাক বেছে নিন। কারণ ড্রেসে একের পর এক লেয়ার আপনার হাইটেও বদল আনতে পারে।

৮. জ্যামসুটে আজকাল অনেক মেয়েকেই দেখা যায়। কিন্তু ফ্যাশনেবল থাকতে তা কিন্তু আপনাকে সাহায্য নাও করতে পারে। জ্যামসুট যদি প্রিন্টেড হয় তবে তা বডিকে স্বাভাবিকের চেয়ে অনেক বেশি ছোটোখাটো দেখায়। তাই প্রিন্টেড জ্যামসুট এড়িয়ে চলাই ভালো।

৯. ফ্যাশন লিস্ট থেকে বাদ দেওয়া যায় না জিন্সকে। তবে ব্যাগি জিন্সে আপনাকে দেখাতে পারে বেঁটে।