মেইন ম্যেনু

ফ্যাশনে নতুন ইতিহাস

আন্তর্জাতিক ফ্যাশন অঙ্গনে নতুন রেকর্ড গড়লেন আফ্রিকান এক মডেল। কোন রকম চুলের উইগ বা কোন ধরনের এক্সটেনশন চুল ব্যবহার না করেই তার প্রাকৃতিক কোকড়া ও ছোট চুল নিয়েই তিনি র‌্যাম্পে হাঁটলেন। তাও যেনতেন কোন র‌্যাম্প নয় হেঁটেছেন বিখ্যাত ভিক্টোরিয়াস সিক্রেটের লজাঁরি ব্র্যান্ডের এক জমকালো শো’তে।

আফ্রিকান কোন কালো মেয়ের এবারই প্রথম প্রাকৃতিক চুলে উপস্থাপন। সাধারণত সবাই খোলা পোশাকের ফর্সা মেয়ে দেখবেন বলেই ফ্যাশন শোগুলোতে ভিড় জমায়। কিন্তু তার ব্যতিক্রম থাকে বিশ্বের জনপ্রিয় সব ফ্যাশন শোগুলোতে। কালেকশনে চোখ ধাঁধিয়ে গেল সারা পৃথিবীর।

মূলত ‘ভিক্টোরিয়া সিক্রেটে’র এবারের মূল মন্ত্রই ছিল উপভোগ করো নারীত্বকে। তোমার যা আছে তাই নিয়েই তুমি অনেক সুন্দর। পৃথিবীর সব নারীরাই আসলে সুন্দর। বিষয়টা অনেকটা এমনই ছিল। আর তাইতো কোন কিছু গোপন না করে সরলভাবে নিজের সৌন্দর্যকে উপস্থাপন করেন মডেল মারিয়া বোর্হেস। শো’টির থিম ছিল ‘এঞ্জেলস’।

এঞ্জেলের মতোই সুন্দর কালো মেয়ে মারিয়া বোর্হেস, আফ্রিকার আঙ্গোলা থেকে উঠে এসেছেন আন্তর্জাতিক ফ্যাশনে। গত ২৪ নভেম্বর, নিউ ইয়র্ক সিটিতে, ভিক্টোরিয়াস সিক্রেট-এর ফ্যাশন শো-তে হাঁটলেন কোনও উইগ ছাড়াই, একেবারেই তাঁর আসল আফ্রো-চুলে।

কিন্তু আন্তর্জাতিক এই লঁজারি ব্র্যান্ড শুধু শরীরের কথা বলে না, নারীত্বকে প্রাণপণে উপভোগ করার কথা বলে। সেই শো-কেই এই ঐতিহাসিক পদক্ষেপের জন্য বেছে নিলেন মারিয়া। কেউ কখনও বলেছিল, ‘এভরি উওম্যান ইজ বিউটিফুল’। মারিয়া সত্যিই সুন্দর!