মেইন ম্যেনু

ফ্রান্সে বাংলাদেশের মুখ উজ্জ্বলকারী ইব্রাহিমকে সংবর্ধণা দিল প্যারিস বাংলা প্রেসক্লাব

ওমর ফারুক, প্যারিস (ফ্রান্স) সংবাদদাতা: ফ্রান্সের সর্বোচ্চ রান্না বিষয় প্রতিযোগিতা রাবেলাইস ট্যালেন্ট হ্যান্ট-২০১৬ প্রতিযোগিতায় ১৬০০ প্রতিযোগীকে পেছনে ফেলে প্রথম স্থান অধিকারকারী ইব্রাহিম খলিলকে সংবর্ধনা দিয়েছে প্যারিস বাংলা প্রেল ক্লাব। শনিবার বিকেলে প্যারিসের গার্দো নর্দের একটি রেস্টুরেন্টে তাকে এই সংবর্ধনা দেয়া হয়। ফরাসি রান্নার সব ক্ষেত্রে সফল হয়ে প্রতিযোগিতার পঞ্চম আসরে প্রথম কোনো বাঙালী হিসেব তিন প্রথম হওয়ার গৌরব অর্জন করেন।

12833200_983857158373999_1844315959_n

সংবর্ধনা অনুষ্ঠানে প্রেস ক্লাবের সভাপতি আবু তাহের বলেন, ইব্রাহিম খলিল বাংলাদেশের গর্ব। রাবেলাইস ট্যালেন্ট হ্যান্ট প্রতিযোগিতায় সে প্রথম হয়ে বাংলাদেশ ও দেশের মানুষের মুখ উজ্জ্বল করেছে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত তিন হাজার ফরাসি বিশিষ্ট ব্যক্তির কাছে বাংলাদেশকে নতুন করে পরিচয় করিয়ে দিয়েছে। তার এ বিজয় সমগ্র জাতির বিজয়। এভাবে বিশ্বের সব জায়গায় বাংলাদেশীরা নিজেদের যোগ্যতার স্বাক্ষর রাখছে। এসময় ইব্রাহিম খলিল বলেন, এ বিজয় শুধু আমার একার নয়। বাংলার ১৬ কোটি মানুষের। বাংলাদেশে জন্মে আমি ধন্য। ভবিষ্যতে ভালো কাজের মাধ্যমে আমার দেশের নাম আরো উজ্জ্বল করার চেষ্টা করবো।

বাংলাদেশের কুমিল্লার সন্তান ইব্রাহিম খলিলকে গত ১৫ মার্চ রাবেলাইস ট্যালেন্ট হ্যান্ট-২০১৬ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন। ওই দিন এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্যদিয়ে তার হাতে পুরস্কার তুলে দেয়া হয়। এই প্রথম কোনো বাংলাদেশী রাবেলাইস ট্যালেন্ট হ্যান্ট প্রতিযোগিতায় প্রথম হলো।

প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এনায়েত হোসেন সোহেলের পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অর্থ সম্পাদক ফেরদৌস করিম আকন্দ, প্রচার সম্পাদক নয়ন মামুন ও বিশিষ্ট সাংবাদিক জহিরুল ইসলাম রানা।