মেইন ম্যেনু

“ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের মাধ্যমে নিজেকে আত্মনির্ভরশীল করতে হবে”

আব্দুর রহমান, সাতক্ষীরা : ‘ঘুচবে বেকারত্ব। একটি প্রশিক্ষণ, একটি কর্ম।’ শীর্ষক ইনোভেশন প্রকল্পের আওতায় সদর উপজেলায় দ্বিতীয় ব্যাচে ১০ দিন ব্যাপী ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। সদর উপজেলা পরিষদের আয়োজনে বুধবার দুপুর সাড়ে ১২টায় সদর উপজেলা পরিষদের ডিজিটাল কর্নারে এ প্রশিক্ষণের উদ্বোধন করেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী অফিসার শাহ্ আব্দুল সাদী’র সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, সহকারী প্রোগ্রামার মিজানুর রহমান, ট্রেনার মোঃ আব্দুল বারী প্রমুখ।

এসময় উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু বলেন, “বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সোনার বাংলা গড়া। তাঁর সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সেই স্বপ্ন পুরণ করতে ‘ডিজিটাল বাংলাদেশ’ গড়তে কাজ করে যাচ্ছে। ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়! আমরা বাস্তবে দেখতে পাচ্ছি।

এখন মানুষ ফ্রিল্যান্সিং এর মাধ্যমে ঘরে বসে প্রতি মাসে ৩০-৪০ লক্ষ টাকা উপার্জন করছে। বর্তমান বিশ্বে এ মুক্ত পেশার চাহিদা দিন দিন বাড়ছে।” এজন্য ‘ঘুচবে বেকারত্ব। একটি প্রশিক্ষণ, একটি কর্ম।’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সকল প্রশিক্ষণার্থীদের এগিয়ে যাওয়ার আহবান জানান। সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে ২য় ব্যাচের এ ফ্রিল্যান্সিং প্রশিক্ষণে ২০ জন প্রশিক্ষণার্থী অংশ নেয়।