মেইন ম্যেনু

বক্তব্য অস্বীকার করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

১৮ঘণ্টার মধ্যে নিজের বক্তব্য থেকে সরে গেলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ‘ইতালির নাগরিক সিজার তাভেল্লা হত্যার নির্দেশদাতা বিএনপি নেতা আবদুল কাইয়ুম’-গণমাধ্যমে দেয়া তার এ বক্তব্যকে অস্বীকার করে তিনি এখন বলছেন, ‘এ হত্যার অন্যতম সন্দেহভাজন আবদুল কাইয়ুম।’ গণমাধ্যমে তার বক্তব্য সঠিক ভাবে আসেনি বলেও দাবি করেছেন তিনি।

মঙ্গলবার মধ্যরাতে একটি বেসরকারি টেলিভিশনে দেয়া সাক্ষাৎকারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, ‘ইতালির নাগরিক হত্যার নির্দেশদাতা বিএনপির সাবেক ওয়ার্ড কমিশনার আবদুল কাইয়ুম।’ এরপর অন্যান্য গণমাধ্যমেও মন্ত্রীর বরাত দিয়ে এ সংক্রান্ত প্রতিবেদন প্রকাশ করে।

কিন্তু বুধবার সচিবালয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কামাল জানান, এ হত্যায় সন্দেহভাজন আবদুল কাইয়ুম। যুগান্তর পত্রিকায় হত্যার নির্দেশদাতা হিসেবে তার নাম এসেছে। আমি বলেছি আমরাও তাকে সন্দেহ করছি।

এ সময় সাংবাদিকরা গণমাধ্যমে প্রকাশ হওয়া প্রতিবেদনের বিষয়ে জানতে চাইলে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘আমি যেটা বলেছি, এখনো সেটা রিপিট (পুনরায়) করছি, কাইয়ুম বিএনপির এক ওয়ার্ড কমিশনার। তাকে আমরা সন্দেহের তালিকায় রেখেছি।একইসঙ্গে আরও অনেকজনকে সন্দেহ করছি।’

তিনি দাবি করেন, ‘আমার বক্তব্য গণমাধ্যমে যেভাবে এসেছে আমি সেভাবে বলিনি।’