মেইন ম্যেনু

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শনিবার সকাল ৯টায় ঢাকা থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করে ৯টা ৫০ মিনিটে টুঙ্গিপাড়া হ্যালিপ্যাডে অবতরণ করেন। সকাল ১০টা থেকে ১০টা ৩০ মিনিট পর্যন্ত টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এ সময় মন্ত্রী পরিষদের সদস্যসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এরপর প্রধানমন্ত্রী সড়কপথে টুঙ্গিপাড়া থেকে গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়ায় রওনা দেন। সেখানে শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্র, মধুমতি নদীর ওপর প্রায় ৬১ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৫৮৮ মিটার দীর্ঘ চাপাইল ব্রিজ, টুঙ্গিপাড়ার প্রধান ডাকঘর, গোপালগঞ্জ জেলা শিশু একাডেমি কমপ্লেক্স ও জাতীয় মহিলা সংস্থার ভবন উদ্বোধন করবেন।

এছাড়া তিনি একই স্থান থেকে শেখ লুৎফর রহমান ডেন্টাল কলেজ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, ১০ কিলোওয়াট এফ-এম রেডিও স্টেশন, টুঙ্গিপাড়া ও মুকসুদপুর উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এবং কাশিয়ানী থেকে গোপালগঞ্জ সদর উপজেলার গোবরা পর্যন্ত প্রায় ৩৩ কিলোমিটার নতুন রেলপথ নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

বিকেল ৩টার দিকে শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ মাঠে কোটালীপাড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এবং ১০০টি প্রাথমিক ও ১৪টি মাধ্যমিক বিদ্যালয়ে ল্যাপটপ ও মাল্টিমিডিয়া বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন। পরে বিকেল ৩টা ২০ থেকে ৪টা ২০ মিনিট পর্যন্ত শেখ লুৎফর রহমান ডিগ্রি কলেজ মাঠে অনুষ্ঠিত সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন। বিকেল ৪টা ৩৫ মিনিটে তিনি ঢাকার উদ্দেশে কোটালীপাড়া ত্যাগ করবেন।