মেইন ম্যেনু

‘বঙ্গবন্ধু ধূমকেতু নন, ধ্রুবতারা’

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধূমকেতু নন, ধ্রুবতারা। ধ্রুবতারা হয়েই ধাপে ধাপে সাম্প্রদায়িক আলখেল্লা পরিহার করে পথ চলেছিলেন।”

বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট (পিআইবি) থেকে প্রকাশিত ‘সংবাদপত্রে বঙ্গবন্ধু: দ্বিতীয় খণ্ড, ষাটের দশক’ শীর্ষক গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন তিনি। শুক্রবার সকালে প্রেস ইন্সটিটিউটের সেমিনার কক্ষে এ প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শেখ মুজিবুর রহমানকে রাজনীতির রণকৌশলী অভিধায় ভূষিত করে তথ্যমন্ত্রী বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু রাজনীতির কবি নন, তিনি রাজনীতির রণকৌশলী। তিনি যেমন ইতিহাসের সাক্ষী তেমনি ইতিহাস সৃষ্টিকারী। তার যাপিত জীবনে রয়েছে ইতিহাসের স্বর্ণ খনি। সে খনি থেকে ইতিহাস সংরক্ষণের যে ধারাবাহিকতা বর্তমান সরকারের চলছে তারই একটি কাজ হল আজকের এই বই।”

পি আই বি এর মহাপরিচালক মো. শাহ আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, আলোচক হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সুপার নিউমারারি প্রফেসর ড. সাখাওয়াত আলী খান, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, এটিএন বাংলার এডিটর ইন চিফ মনজুরুল আহসান বুলবুল, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান, ঢাকা সংবাদিক ইউনিয়নের সভাপতি আলতাফ মাহমুদ, সকালের খবরের সম্পাদক মোজ্জাম্মেল হোসেন ও ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত। এ ছাড়া উপস্থিত ছিলেন ঢাকা সংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক কুদ্দুছ আফ্রাদ ও সংবাদের বার্তা সম্পাদক কাজী রফিক।