মেইন ম্যেনু

বঙ্গবন্ধু হলের সাক্ষাৎকার সম্পন্ন, প্রক্রিয়াধীন মুখতার ইলাহী

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) গত ৩০ও ৩১ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সুষ্ঠুভাবে সাক্ষাৎকার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে আসন বরাদ্দের তালিকা ঘোষণা এবং যতদ্রুত সম্ভব হল খুলে দেওয়ার প্রত্যাশা ব্যক্ত করেছেন হল কর্তৃপক্ষ। আজ বিকেলে এক মুঠোফোনে এসব কথা বলেন হলটির প্রভোস্ট কমলেশচন্দ্র রায়।

এদিকে আগামীকাল বুধবার শহীদ মুখতা ইলাহী হলের সাক্ষাৎকার নোটিশ দেওয়া হবে বলে জানিয়েছেন হলটির প্রভোস্ট (চলতি দায়িত্ব) মোঃ আমির শরীফ। আগামী ১৩ ও ১৪ সেপ্টেম্বর সাক্ষাৎকার নেওয়া হবে বলে আজ (মঙ্গলবার)৭ টায় এক মুঠোফোনে এ কথা জানান।

বঙ্গবন্ধু হলের প্রভোস্ট কমলেশ চন্দ্র রায় জানান, হলটিতে আসন ধারণ ক্ষমতা হিসেবে ২৪০ টি আসন রয়েছে।তবে যত সংখ্যক ছাত্রকে উঠানো সম্ভব তা আমরা চেষ্টা করবো। তিনি বলেন,গত বছর বঙ্গবন্ধু হলের আবেদন ফরম জমা পড়েছিল ১৬০০ প্রায়।আর এবার ২৮০ টি আবেদন ফরম জমা পড়েছে। এর মধ্যে স্বয়ংক্রিয়ভাবে শহীদ মুখতার ইলাহী হলের আসন বরাদ্দের জন্য জোড় রোলধারিদের স্থানান্তর করা হবে।অবশিষ্ট সাক্ষাৎকার প্রদানকারী ছাত্রদের আগামী দুই দিন অথবা পরবর্তী সপ্তাহের মধ্যে আসন বরাদ্দের তালিকা প্রকাশ করা হবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।

তিনি আরো বলেন, হল সংক্রান্ত নীতিমালা সিন্ডিকেটে পাশ কিংবা উপাচার্যের মৌখিক অনুমোদন পেলেই অতিদ্রুত ছাত্রদের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলটি খুলে দেওয়া হবে।

হলটির সহকারি প্রভোস্ট আপেল মাহমুদ জানান,আমরা অতিদ্রুত উপাচার্যের সাথে কথা বলে ছাত্রদের হলটিতে উঠিয়ে দেওয়ার জন্য আপ্রাণ চেষ্টা করছি।এ জন্য আমরা আন্তরিকতার সাথে কাজ করছি।উপাচার্যের অনুমতি মিললেই এমনকি ঈদ-উল আজহার পূর্বেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষ হল খুলে দিতে পারে বলে আশ্বাস দিয়েছেন সহকারী প্রভোস্ট।

উল্লেখ্য যে,গত বছর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির বিভিন্ন দাবিতে যৌক্তিক আন্দোলনের পরিপ্রেক্ষিতে হলটির সাক্ষাৎকারের তারিখ তিনবার নির্ধারণ করা হলেও সাক্ষাৎকার প্রক্রিয়া সম্পন্ন হয়নি।

ছাত্রী হলে কারণ দর্শানোর নোটিশ: অন্যদিকে শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে যাদের আসন রয়েছে অথচ কোনো কারণে বাইরে রয়েছে তাদেরকে এক সপ্তাহের মধ্যে কারন দর্শানোর নোটিশ দিয়েছে হলটির প্রভোস্ট আবু সালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান।আজ এক নোটিশের মাধ্যমে এ নির্দেশ দেন।