মেইন ম্যেনু

‘বন্দুকযুদ্ধে’ নিহত ফাহিম হিজবুত তাহরীর সদস্য : পুলিশ

‘বন্দুকযুদ্ধে’ নিহত গোলাম ফাইজুল্লাহ ফাহিম (২০) নিষিদ্ধ সংগঠন হিজবুত তাহরীর সদস্য ছিলেন। মাদারীপুরের মিশন শেষ করে তাদের পরবর্তী টার্গেট ছিল বরিশাল জেলা। এরপর দক্ষিণাঞ্চলের ১০ জেলা তাদের টার্গেট ছিল।

মাদারীপুর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সরোয়ার হোসেন এ তথ্য জানান।

তিনি বলেন, ‘ফাহিমের দেওয়া তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে।’

মাদারীপুর সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের গণিত বিভাগের প্রভাষক রিপন চক্রবর্তীর ওপর হামলার ঘটনায় আটক ফাহিম রিমান্ডে থাকা অবস্থায় শনিবার গুলিতে নিহত হয়েছেন।

এদিন সকাল সাড়ে ৭টার দিকে সদর উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের মিয়ারচর গ্রামে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ।

এ ঘটনার পর দুপুরে প্রেস ব্রিফিং করার কথা থাকলেও পুলিশ তা আর করেনি। এ ব্যাপারে এসপিকে জিজ্ঞাসা করলেও তিনি কোনো সদুত্তর দেননি।

ফাহিম নিহতের ঘটনায় এই পুলিশ সুপার ক্যামেরার সামনে কোনো কথা বলতে রাজি হননি। তার ভয় সাক্ষাৎকার দিলে জঙ্গিরা তার ওপর যে কোনো সময় হামলা চালাতে পারে।

মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল মোর্শেদ বলেন, ‘বন্দুকযুদ্ধে নিহত ফাহিমের কাছ থেকে পাওয়া তথ্যে বাকিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।’

মাদারীপুর জজ কোর্টের সাবেক পিপি অ্যাডভোকেট সুজিত চ্যাটার্জী বাপ্পি বলেন, ‘রিমান্ডে থাকা কোনো আসামিকে বন্দুকযুদ্ধে কিংবা গুলিতে নিহত হলে এর দায়ভার পুলিশকেই নিতে হবে। আর বন্দুকযুদ্ধে কোনো অপরাধী মারা গেলে বাকি অপরাধীরা ধরাছোঁয়ার বাইরে থেকে যায়।’

মাদারীপুর সদর হাসপাতালের মেডিকেল অফিসার মো. এমরানুর রহমান সনেট জানান, সকালে পুলিশ ফাহিম নামে একজনকে হাসপাতালে নিয়ে আসে। হাসপাতালে আনার অনেক আগেই তার মৃত্যু হয়। তার শরীরের বাম অংশে গুলির চিহ্ন রয়েছে।

উল্লেখ্য, বুধবার বিকেলে সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্রী হোস্টেলের সামনের কলেজের প্রভাষক রিপন চক্রবর্তীর ভাড়া বাসায় হামলা চালায় ৩ দুর্বৃত্ত। হামলা শেষে পালিয়ে যাওয়ার সময় ফাহিমকে আটক করা হয়। গুরুতর অবস্থায় প্রভাষক রিপন চক্রবর্তীকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার রাতে পুলিশের পক্ষ থেকে এ ঘটনায় ৬ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়েছে। শুক্রবার বিকেলে ফাহিমকে আদালতে হাজির করা হলে আদালত তাকে ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গোপনে ধারণকৃত বক্তব্য :