মেইন ম্যেনু

বন্ধ্যা নারীর সন্তান লাভের আমল

আল্লাহ তাআলা বান্দাকে তাঁর সুন্দর সুন্দর নামের জিকির বা আমল করার কথা বলেছেন। রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হাদিসে আলাদা আলাদাভাবে এ নামের জিকিরের আমল ঘোষণা করেছেন। আল্লাহ তাআলার গুণবাচক নামসমূহের মধ্যে (اَلْمُصَوٍّرُ) ‘আল-মুসাওয়িরু’ একটি। যার অর্থ হলো ‘আকৃতিদাতা, আকৃতি গঠনকারী।’ সংক্ষেপে এ গুণবাচক নাম (اَلْمُصَوٍّرُ) ‘আল-মুসাওয়িরু’এর জিকিরের আমল ও ফজিলত তুলে ধরা হলো-

উচ্চারণ : ‘আল-মুসাওয়িরু’
অর্থ : আকৃতিদাতা, আকৃতি গঠনকারী।

আমলের ফজিলত
>> কোনো দম্পতি (স্বামী-স্ত্রী) উভয়ে সহবাসের পূর্বে আল্লাহ তাআলার এ গুণবাচক নাম (اَلْمُصَوٍّرُ) ‘আল-মুসাওয়িরু’এর জিকির ৭ বার পাঠ করলে আল্লাহর রহমতে নেক সন্তান লাভ করবে।

>> যে স্ত্রী লোকের সন্তান হয় না (বন্ধ্যা) কিংবা সন্তান গর্ভে নষ্ট হয়ে যায়, সে নারী (বন্ধ্যা)৭ দিন রোজা রেখে প্রত্যেক দিন ইফতারের সময় আল্লাহ তাআলার গুণবাচক এ নাম (اَلْمُصَوٍّرُ) ‘আল-মুসাওয়িরু’২১ বার পড়ে পানিতে ফুঁ দিয়ে ঐ পানির দ্বারা ইফতার করে এবং ইফতারের পর এই পবিত্র নামটি ২১ বার পড়ে, আল্লাহ তাআলা তাকে নেক সন্তান দান করবেন। সন্তান গর্ভে আসলে আল্লাহ তাআলা সে সন্তানকে হিফাজত করবেন।

>> তাছাড়া যে ব্যক্তি কোনো বিপদের সময় এ পবিত্র গুণবাচক নাম (اَلْمُصَوٍّرُ) ‘আল-মুসাওয়িরু’ পাঠ করবে, আল্লাহ তাআলা ঐ ব্যক্তির বিপদকে সহজ করে দেবেন।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহর সকল সন্তানহীন দম্পতিকে এবং বিপদগ্রস্ত লোকদেরকে এ পবিত্র নাম (اَلْمُصَوٍّرُ) ‘আল-মুসাওয়িরু’-এর আমল করার তাওফিক দান করুন। আমিন।