মেইন ম্যেনু

বন্ধ হচ্ছে স্কাইপের অফিস, ছাঁটাই ৪০০ কর্মী

লন্ডনের স্কাইপ অফিস বন্ধের সিদ্ধান্ত নিল তথ্যপ্রযুক্তি সংস্থা মাইক্রোসফট। শীঘ্রই ছাঁটাই করা হবে ওই অফিসের ৪০০ কর্মী। মাইক্রোসফটের পক্ষ থেকে জানানো হয়েছে তারা তাদের বেশ কিছু দফতরকে এক ছাতার তলায় আনতে চাইছে। এরফলে বেশ সমস্যায় পড়েছে স্কাইপ ও ইয়েমার। তবে স্কাইপের অন্যান্য অফিসগুলি আগের মতোই চালবে। চলবে ইওরোপের রেডমন্ড, পালো অল্টো, ভ্যানকুভারের অফিসও।

স্কাইপ তাদের লন্ডন অফিস বন্ধের মাধ্যমে একটি বার্তা দিতে চেয়েছে মাইক্রোসফট। আসলে ধীরে ধীরে স্কাইপের ওপর নিজেদের নিয়ন্ত্রণ আরো বেশি করে বাড়াবে মাইক্রোসফট। এরসঙ্গে স্কাইপের কর্মী সরিয়ে বিভিন্ন অফিসে নিজেদের কর্মী নিয়োগ করবে এই তথ্যপ্রযুক্তি সংস্থা।

প্রসঙ্গত, স্কাইপ মানুষকে বিশ্বের প্রথম বৃহৎ সফলতম ভয়েস চ্যাটিং অ্যাপস উপহার দিয়েছিল। কিন্তু ধীরে ধীরে ফেসবুক, হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার বাজার ধরে ফেলায়, স্কাইপ ব্যবহারকারীর সংখ্যা কমতে থাকে। এছাড়াও স্ল্যাক ভিডিও চ্যাটিংয়ের নয়া বৈশিষ্ট্য যোগ করতে চলেছে তাদের অ্যাপসে। বিশেষজ্ঞদের ধারণা, স্ল্যাকের আগমণে স্কাইপের ব্যবসা আরো একটু ধাক্কা খাবে। এই অবস্থায় এই ছাঁটাই যথেষ্ট চিন্তায় ফেলেছে স্কাইপ কর্মীদের।