মেইন ম্যেনু

বরিশালের বিশারকান্দিতে বিদ্যুৎ সংযোগ প্রাপ্তি থেকে বঞ্চিত ১৫০ পরিবার

গ্রামে বিদ্যুতের আলো থাকলেও সংযোগ খুটি স্থাপনের সময় বিদ্যুৎ বিভাগের অদুরদর্শিপুর্ন সিদ্ধান্তের কারনে বিদ্যুৎ সংযোগপ্রাপ্তি থেকে বঞ্চিত হয়েছে ১৫০ টিরও বেশি পরিবার। ফলে সংযোগবিহীন পরিবারগুলোর মধ্যে চরম হতাশা ও ক্ষোভ বিরাজ করছে বলে একাধিক অভিযোগ পাওয়া গেছে। এঘটনা উজিরপুর উপজেলার পশ্চিম দক্ষিন সিমান্তবর্তি বানারীপাড়ার ১নং বিশারকান্দি ইউনিয়নের কলাভিটা,উমারের পাড়,বিশারকান্দি,মরিচবুনিয়া ও সৈয়দকাঠি ইউনিয়নের মালিকান্দা গ্রামের।
উল্লেখিত গ্রাম গুলোর মধ্যে বিদ্যুতের সংযোগ খুটি স্থাপনের সময় সঠিক ম্যাপ না করে ভুল প্ল্যানিং করে সংযোগ খুটি স্থাপন করার কারনে ১৫০ টিরও বেশী পরিবার তাদের বাড়িতে খুটি থেকে সংযোগ পায়নি।

বিশারকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ আব্দুল হালিম মিয়া ও ইউপি সদস্য নরেন মল্লিক অভিযোগ করে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি মোতাবেক প্রতি ঘরে ঘরে বিদ্যুতের আলোয় আলোকিত করার সপ্ন ভেস্তে যেতে বসেছে। বিদ্যুৎ বিভাগের চরম ভুলের কারনে আলোর নিচেই অন্ধকারে বাস করছে বিশারকান্দি ইউনিয়নের অনুন্নত ও বিলাঞ্চল খ্যাত গ্রামের অসহায় পরিবারগুলো।

এ ব্যাপারে সাবেক চেয়ারম্যান আব্দুল হালিম মিয়া তার নিজ উদ্দোগে এ সকল হিন্দু পরিবার গুলোর বাড়িতে যাতে বিদ্যুতের আলোয় আলোকিত করা যায় তার জন্য একাধিক বার চেষ্টা করলেও আমলাতান্তিক জটিলতার কারনে কোন সুফল হয়নি।এ অবস্থায় বিদ্যুৎ বিভাগ সহ সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে সুবিধাবঞ্চিত পরিবার গুলোর পক্ষ থেকে সংযোগ খুটি স্থাপনের মাধ্যমে ওই পরিবার গুলোর বাড়িতে অতি দ্রুত যাতে বিদ্যুৎ সংযোগ স্থাপন করা যায় তার দাবী জানানো হয়েছে।