মেইন ম্যেনু

বরিশালের শ্বাসরুদ্ধকর জয়

বিপিএলের ৩০তম ম্যাচে ঢাকা ডায়নামাইটসের মুখোমুখি হয় বরিশাল বুলস। টস জিতে আগে ঢাকাকে ব্যাটিংয়ের আমন্ত্রন জানান বরিশালের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৩৬ রান করে ঢাকা ডায়নামাইটস।

জয়ের জন্য ১৩৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়লেও শেষ মুহুর্তের নাটকীয়তায় জয় পেয়েছে বরিশাল বুলস। রায়াদ এমরিটের হার না মানা ৫৪ রানের ইনিংসে ভর করে শেষপর্যন্ত জয়ের বন্দরে নোঙ্গর করে মাহমুদউল্লার দল। এর আগে রনি তালুকদার (৪), ব্রেন্ডন টেইলর (৩), মাহমুদউল্লাহ (১), এভিন লুইস (৯) রানে আউট হয়েছেন।

বল হাতে ঢাকার হয়ে মোশারফ হোসেন ৩টি, নাবিল সামাদ ২টি উইকেট লাভ করেন। তাছাড়া নাসির হোসেন, মোসাদ্দেক হোসেন ও মোহাম্মদ ইরফান একটি করে উইকেট লাভ করেন।

এর আগে শুরুতে ব্যাটিংয়ে নেমে ঢাকার হয়ে মোহাম্মদ হাফিজ (২৫), ফরহাদ রেজা (১৯), ম্যালকম ওয়ালার (১০) ও নাসির হোসেন (১৪) রান করেন । শুরুর দিকে ততটা ভালো করতে না পারলেও শেষমুহুর্তে ঢাকার হয়ে কিছুটা ঝড়ো ব্যাটিংয়ের চেষ্টা করেন মোসাদ্দেক হোসেন। ফলে দলের হয়ে ৩০* রানের সর্বোচ্চ ইনিংসটি তার ব্যাট থেকেই আসে।

বরিশালের হয়ে বল হাতে নিখিল দত্ত সর্বোচ্চ ৩টি উইকেট পান। দুটি উইকেট লাভ করেন রায়াদ এমরিট। তাছাড়া একটি উইকেট পান সোহাগ গাজী।

বৃহস্পতিবার দিনের প্রথম ম্যাচে কুমিল্লার বিপক্ষে সিলেট হেরে যাওয়ায় বরিশালের বিপক্ষে এই ম্যাচে অনেকটাই চাপহীন ঢাকা ডায়নামাইটস। কারণ সিলেট হারায় ইতিমধ্যেই সেমিফাইনাল নিশ্চিত হয়ে গেছে দলটির। তবে শুরুতেই বরিশালকে চাপে ফেলে জয়ের প্রত্যাশায় থাকলেও শেষপর্যন্ত শ্বাসরুদ্ধকরভাবে হেরে যায় ঢাকা ডায়নামাইটস।