মেইন ম্যেনু

বরিশালের ৫৪৪ ম-পে মহাধুমধামের মধ্যে চলছে দুর্গাপূজা

মহাধুমধামের মধ্যদিয়ে বরিশাল জেলায় ৫৪৪টি দুর্গা পূঁজা মন্ডপে চলছে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। পূজা উৎসবকে ঘিরে বর্ণিল আয়োজনে তোরণ ও আলোকসজ্জা করা হয়েছে মন্দির এবং তার পাশ্ববর্তী এলাকাকে।

জেলা ও মহানগর পূজা উদ্যাপন পরিষদ সূত্রে জানা গেছে, এবছর বরিশাল নগরীতে ৩৫টি ম-পে, সদর উপজেলায় ১৯, আগৈলঝাড়ায় ১৪২, উজিরপুরে ১০৭, গৌরনদীতে ৭৬, মুলাদীতে ৯, হিজলায় ১২, বানারীপাড়ায় ৩৯, বাবুগঞ্জে ১৯, মেহেন্দিগঞ্জে ২১ ও বাকেরগঞ্জ উপজেলার ৬৬টি ম-পে মহাধুমধামের মধ্যদিয়ে পূজা অনুষ্ঠিত হচ্ছে। আইন শৃৃঙ্খলা রক্ষার্থে প্রতিটি ম-পে সার্বক্ষনিক পুলিশ ও আনসার সদস্যদের মোতায়েন করা হয়েছে। পাশাপাশি র‌্যাবের টহল বৃদ্ধি ও সাদাপোষাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন।

মঙ্গলবার নগরী সহ বিভিন্ন উপজেলার বিভিন্ন পূজা ম-প পরিদর্শন করেছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ,বরিশালের জেলা প্রশাসক ড.গাজী সাইফুজ্জামান, পুলিশ সুপার মোঃ আকতারুজ্জামান, সহ বিভিন্ন সরকারী ও বে- সরকারী প্রতিষ্ঠানের উচ্চ পদস্ত কর্মকর্তা গন। নগরীর মন্ডপ পরিদর্শনের সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (এডিজি) কর্ণেল জিয়াউল আহসান, র‌্যাব-৮ এর অধিনায়ক লেঃ কর্ণেল ফরিদুল আলম, বরিশাল রেঞ্জের পুলিশের ডিআইজি হুমায়ুন কবির, পুলিশ কমিশনার লুৎফর রহমান মন্ডল প্রমুখ।

এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে র‌্যাবের ডিজি বলেন, বর্তমান সরকারের নেতৃত্বে দেশে ধর্মীয় সম্প্রীতি ও অর্থনৈতিক সমৃদ্ধি ঘটেছে। যার বড় প্রমান হচ্ছে সারাবাংলাদেশে ২৮হাজার ম-পে উৎসবমুখর পরিবেশে মহাধুমধামের মধ্যদিয়ে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে।

তিনি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বাহিনীর ওপর সবাইকে আস্থা রাখার আহবান জানিয়ে আরও বলেন, দেশের অনেক বড় বড় চ্যালেঞ্জ মোকাবেলা করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। দু’জন বিদেশী হত্যার বিষয়েও তদন্ত করছে। র‌্যাবের পক্ষ থেকেও বিষয়টি নিয়ে তদন্ত চলছে। খুব দ্রুত এ ঘটনা দুটির মূলরহস্য উদ্ঘাটিত হবে বলেও তিনি জানিয়েছেন।