মেইন ম্যেনু

নির্বাচন পরবর্তী সহিংসতা

বরিশালে দুটি বাড়িতে লুটপাট নারীসহ আহত-১০

বরিশাল প্রতিনিধি: ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজিত ইউপি সদস্যর বাড়িতে বুধবার সকালে প্রকাশ্যে অস্ত্রের মহড়া নিয়ে হামলা চালিয়ে দুটি বসত ঘর, একটি ব্যবসায়ীক প্রতিষ্ঠান ভাংচুর ও লুটপাট করেছে বিজয়ী ইউপি সদস্য ও তার সমর্থকেরা। এসময় হামলায় নারীসহ কমপক্ষে ১০জন আহত হয়েছে। গুরুতর আহতদের হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনাটি ঘটেছে জেলার গৌরনদী ্উপজেলার নলচিড়া ইউনিয়নের ১নং ওয়ার্ড দক্ষিণ পিঙ্গলাকাঠী (হাজ্বীপাড়া) গ্রামে।

ওই ওয়ার্ডের পরাজিত সাধারন সদস্য পদের প্রার্থী জাকির হোসেন হাওলাদার অভিযোগ করেন, বুধবার সকাল আটটার দিকে বিজয়ী প্রার্থী বিএনপি নেতা আলীম হাওলাদার ও তার সমর্থক জামাল খন্দকারের নেতৃত্বে তাদের ৫০/৬০জন সমর্থকেরা সশস্ত্র অবস্থায় তার (জাকির) বসতঘরসহ চাচা জলিল হাওলাদারের ঘরে হামলা চালিয়ে ভাংচুরসহ ব্যাপক লুটপাট করে। এছাড়াও তার সমর্থক আনোয়ার হোসেনের হাজ্বীপাড়া বাজারের ব্যবসায়ীক প্রতিষ্ঠানে হামলা চালিয়ে লুটপাট করা হয়।

এসময় সশস্ত্র সন্ত্রাসীদের হামলায় মঞ্জু বেগম, হাকিম হাওলাদার, রাসেল সিকদার, অহিদুল হাওলাদার, আব্দুর রহমান, জহুরুল হাওলাদার, লিপি বেগম, মিনারা বেগম, আনোয়ার হাওলাদার, আবুল কালাম, জলিল হাওলাদার আহত হয়। গুরুতর আহত ৫জনকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। গৌরনদী থানার ওসি মোঃ আলাউদ্দিন মিলন বলেন, খবর পেয়ে তিনিসহ একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে হামলাকারীরা পালিয়ে যায়। তিনি আরও বলেন, এলাকায় থমথমে অবস্থা বিরাজ করায় ঘটনার পর থেকে ওই এলাকায় ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও তিনি উলে¬খ করেন।