মেইন ম্যেনু

বরিশালে সড়কে পেট্রোল ঢেলে অগ্নিসংযোগ করে জামায়াতের বিক্ষোভ

জামায়াতের সেক্রেটারী জেনারেল আলী আহসান মুহাম্মাদ মুজাহিদের ফাঁসির রায় আপীল বিভাগে বহাল রাখার প্রতিবাদে জামায়াতের ডাকা ২৪ ঘন্টার হরতালের সমর্থনে ঢাকা-বরিশাল মহাসড়কের কাশিপুর পেট্রোল পাম্প এলাকায় সড়কে পেট্রোল ঢেলে আগুন দিয়ে বিক্ষোভ করেছে জামাত শিবিরের কর্মীরা।

বুধবার সকালে শিবিরের ১৫-২০ সদস্যের একটি দল মিছিল নিয়ে সড়কে পেট্রোল ঢেলে অগ্নিসংযোগ করে বিক্ষোভ প্রদর্শণ করে। এ সময় তারা তাদের বহন করা ব্যানার টি নিজেরাই পুড়িয়ে দেয়। তবে এর বাইরে দিনভর নগরীর কোথাও কোন মিছিল সমাবেশ করতে পারেনি। এদিকে সকাল থেকে বরিশাল থেকে স্থানীয়-অভ্যন্তরীন এবং দূরপাল্লার রুটের লঞ্চ ও বাস চলাচল ছিল স্বাভাবিক। বরিশাল নদী বন্দর থেকে দক্ষিণাঞ্চলের অভ্যন্তরীন সব রুটে যথারীতি লঞ্চ চলাচল করেছে। তবে হরতালের কারনে যাত্রী সংখ্যা ছিল তুলনামূলক কম। বেলা বাড়ার সাথে-সাথে খুলছে দোকান-পাট, স্কুল-মাদ্রাসা, অফিস-আদালত, ব্যাংক-বীমা প্রতিষ্ঠানসহ সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান।

আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক তৎপরতার কারনে জামায়াত ইসলাম ও তার অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের হরতালের সমর্থনে কোথাও-কোন মিছিল-মিটিং করার খবর পাওয়া যায়নি। নাশকতা এড়াতে নগরীজুড়ে মোতায়েন রয়েছে পুলিশের পাশা-পাশি আর্মড পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা পুলিশ সদস্যরা