মেইন ম্যেনু

বরিশাল বিএনপিতে ফের অর্ন্তকোন্দল

কল্যাণ কুমার চন্দ, বরিশাল থেকে : নবনির্বাচিত যুগ্ন মহাসচিব এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারকে বরিশালে ব্যাপক সংবর্ধনার প্রস্তুতি নিয়েছেন জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দরা। এ জন্য শনিবার দিনভর দফায় দফায় প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

সভা সূত্রে জানা গেছে, বিভাগের সাংগঠনিক সম্পাদক ও সহসাংগঠনিক সম্পাদককে এ সংবর্ধণা সভায় নিমন্ত্রন জানানো হয়নি। ফলে নতুন করে দলের মধ্যে অর্ন্তকোন্দল শুরু হয়েছে। আগামী ২৫ এপ্রিল নগরীর সদর রোডে যুগ্ন মহাসচিব মজিবর রহমান সরোয়ারকে দলীয়ভাবে সংবর্ধনা দেয়ার অনুষ্ঠানে আসবেন কিনা জানতে চাইলে নবনির্বাচিত বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এ্যাডভোকেট বিলকিস আকতার জাহান শিরিন বলেন, আমি এ বিষয়ে কিছুই জানিনা। আমি বরিশালে এসেছি দলের সাংগঠনিক ভীতযাতে শক্তিশালী হয় সে কাজগুলো করছি।

শুক্রবার বিকেলে বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিন বরিশালে আসলে তাকে দলীয় কার্যালয়ে মহিলা দল, যুবদল ও ছাত্রদলের কতিপয় নেতাকর্মীরা ফুলেল শুভেচ্ছা জানান। শুভেচ্ছা অনুষ্ঠানে প্রথম শারীর কোন জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দ ছিলেন না। সংবর্ধণা অনুষ্ঠানের আসার ব্যাপারে জানতে বিভাগের সহসাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমানের সাথে তার ব্যবহৃত মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্ঠা করেও তাকে পাওয়া যায়নি।

দলের একাধিক সূত্রে জানা গেছে, যারা বিগত সময়ে বিএনপির দুঃসময়ের আন্দোলনের সময়ে গা বাঁচিয়ে মিছিল-মিটিং করছেন তারা এখন নতুন করে যুগ্ন মহাসচিব মজিবর রহমান সরোয়ারের কাছে আসার জন্য সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছেন। সূত্রটি আরও জানিয়েছেন, ওইসব নেতারাই বরিশালে বিএনপির রাজনীতিতে মত ভেদের সৃষ্টি করে রেখেছেন। মজিবর রহমান সরোয়ারের রাজনৈতিক পদউন্নতী হওয়ায় নতুন করে মেয়র আহসান হাবীব কামাল সরোয়ারের সাথে সখ্যতা গড়ে তুলতে চাচ্ছেন। বিধায় কামাল অনুসারীরা দলীয় কার্যালয়ে আসতে শুরু করেছেন। অথচ বিগত ৫ জানুয়ারির পর তাদেরকে রাজপথে দেখা যায়নি।

শনিবার দুপুরে জেলা ও মহানগর বিএনপি, ছাত্রদল পৃথকভাবে দলীয় কার্যালয়ে প্রস্তুতি সভা শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও উত্তর জেলা বিত্রনপি সভাপতি মেজবা উদ্দিন ফরহাদের সভাপতিত্বে মতবিনিময় সভায় লিখিত বক্তব্য পাঠ করেন মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার। তিনি বলেন, আগামী ২৫ এপ্রিল নগরীর সদর রোডে যুগ্ন মহাসচিব মজিবর রহমান সরোয়ারকে দলীয়ভাবে গণসংবর্ধনা দেয়া হবে।

এ উপলক্ষে চলছে তাদের ব্যাপক প্রস্তুতি। সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সিটি কর্পোরেশনের মেয়র ও বিএনপি নেতা আহসান হাবীব কামাল। সংবর্ধনা সমাবেশে আনুমানিক ৫০ হাজার লোকের সমাগম হবে বলেও সংবর্ধনার আয়োজক কমিটি উল্লেখ করেন। একইদিন দলীয় কার্যলয়ের দ্বিতীয় তলায় জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি সাবেক সাংসদ আবুল হোসেন খানের সভাপতিত্বে এবং জেলা ও মহানগর ছাত্রদলের উদ্যোগে পৃথক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। নবগঠিত কমিটির বিভাগের অন্যসব নেতাদের দাওয়াত দেয়া ও সংবর্ধণার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার বলেন, পর্যায়ক্রমে সবাইকে সংবর্ধণা দেয়া হবে।