মেইন ম্যেনু

বর্তমান সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে সরকার

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, শিক্ষাই জাতির মেরুদন্ড এবং শিক্ষা ছাড়া জাতি গঠন করা সম্ভব নয়। আর এ জন্যই বর্তমান সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে শিক্ষাক্ষেত্রে সর্বোচ্চ বরাদ্দ দিয়েছে।

দিনাজপুর সদর উপজেলার ৩নং ফাজিলপুর ইউনিয়নের রানীপুর উচ্চ বিদ্যালয়ে তিনি মঙ্গলবার ৪ তলা ভিতসহ ৬০ লক্ষ টাকা ব্যয়ে নব-নির্মিত একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

হুইপ ইকবালুর রহিম বলেন, একটি ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত ও নিরক্ষরমুক্ত বাংলাদেশ গড়তে আওয়ামীলীগের নেতৃত্বে বর্তমান মহাজোট সরকার ভিশন-২০২১ কর্মসূচী গ্রহন করেছে। নিরক্ষরতার অভিশাপ মুক্ত করার লক্ষ্য নিয়েই সরকার এই কর্মপরিকল্পনা গ্রহন করেছে। ইতিমধ্যে এই কর্মপরিকল্পনা বাস্তবায়নে বিভিন্ন কর্মসূচী শুরু করা হয়েছে। এর অংশ হিসেবে গত ২০১০ সাল থেকে মাধ্যমিক পর্যায় পর্যন্ত বিনামুল্যে পাঠ্যবই বিতরন করা হয়েছে।

সরকারের এই ভিশন বাস্তবায়নে শিক্ষার্থীদের বিরাট ভূমিকার কথা উল্লেখ করে হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, সরকারের স্বপ্ন ও সম্ভাবনাকে নিশ্চিত করতে শিক্ষার্থীরাই অগ্রনী ভূমিকা পালন করতে পারে। তিনি এজন্য শিক্ষার্থীদের যোগ্য করে গড়ে তুলতে শিক্ষকদের আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানান।

ইউনিয়ন আওয়ামীলীগের সাভাপতি মোঃ ইউসুফ আলী তালুকদার এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদ সরকার, সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, ৩নং ফাজিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোবারক আলী শাহ্, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ ইউসুফ আলী তালুকদার ও সাধারণ সম্পাদক উত্তম বসাক ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী আব্দুল আওয়াল। অনুষ্ঠান পরিচালনা করেন সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মানিক বসাক।