মেইন ম্যেনু

বর্ষসেরা বোলারের তালিকায় মাশরাফি

সবশেষ ওয়ানডে বিশ্বকাপ থেকে নতুন এক মাশরাফিকে চিনেছে ক্রিকেট বিশ্ব। এই ফরম্যাটে নেতৃত্ব কাঁধে নিয়ে সফলতার সিঁড়ি বেয়ে বাংলাদেশ দলকে ক্রমশ ওপরের দিকেই নিয়ে যাচ্ছেন। গোটা দলের পারফরম্যান্সের সঙ্গে নিজেও খেলছেন দারুণ। আগের মতো সেই ক্ষুরধার বোলিং না হলেও দলের সঙ্গে বেশ মানিয়ে নিচ্ছেন তিনি।

সম্প্র্রতি ক্রিকেটের জনপ্রিয় অনলাইন পোর্টাল ইএসপিএনক্রিকইনফো ২০১৬ সালের নির্দিষ্ট একটি ম্যাচের পারফরম্যান্স বিবেচনা করে সেরা ১০ বোলারের তালিকা তৈরি করেছে। যেখানে রাখা হয়েছে মাশরাফি মুর্তজাকেও।

দেশের মাটিতে সবশেষ ইংল্যান্ড সিরিজে দ্বিতীয় ওয়ানডেতে ম্যাচজয়ী বোলিং করায় তালিকার ১০ নম্বরে জায়গা পান তিনি।

তালিকায় অস্ট্রেলিয়ানদের প্রাধান্য। সর্বোচ্চ চারজন অসি বোলার সুযোগ পেয়েছেন। মাশরাফির তালিকায় থাকার কারণ ইংলিশ-বধ। মিরপুরে সে ম্যাচে প্রথমে ব্যাট করে বাংলাদেশ ২৩৮ রান করে। ম্যাশের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ৪৪ রান। পরে ৩৪ রানে ইংল্যান্ডের ইনিংসে টাইগার দলপতি তুলে নেন সর্বোচ্চ চার উইকেট। ৮.৪ ওভারে ২৯ রানের বিনিময়ে চার উইকেট পান এ ডান-হাতি পেসার।

তালিকায় শীর্ষে জায়গা করে নিয়েছেন অস্ট্রেলিয়ান অখ্যাত পেসার কেন রিচার্ডসন। গত বছর ঘরের মাঠে ভারতের বিপক্ষে ৬৮ রানে পাঁচ উইকেট নিয়ে ম্যাচ জেতানো ইংনিস খেলায় সবার উপরে রাখা হয় তাকে। ওয়েবসাইট।