মেইন ম্যেনু

বলতে পারেন, চোখে কোন কথা বলে?

এমন অনেক কথা আছে যা মুখে প্রকাশ করা যায় না। সে কথাই বুঝে নিতে হয়। তবে এবসব না বলা কথাগুলো ধরা পড়ে চোখের বাষায়। কিন্তু আপনি কি বোঝতে পারেন সেই চোখের ভাষা? আপনি যদি বুঝতেই না পারেন তাহলে সহজ একটি পরীক্ষা দিয়ে জেনে নিন, কতটা বুঝতে পারেন সেই চোখের ভাষা পড়তে?

এবার মিলিয়ে নিন। আপনি সঠিক না ভুল।
১.কৌতুকপূর্ণ ২.মর্মাহত ৩.ইচ্ছাপূর্তি ৪.জেদি ৫.চিন্তিত ৬.দিবাস্বপ্ন ৭.অস্বচ্ছন্দ ৮.নিরাশ্বাস ৯.আচ্ছন্ন ১০.পরিণামদর্শী ১১.অনুতপ্ত ১২.সন্দেহপ্রবণ ১৩.আশাকরা ১৪.অভিযোগী ১৫.চিন্তাশীল ১৬.সন্দিহান ১৭.নিস্পত্তিমূলক ১৮.পরীক্ষামূলক ১৯.বন্ধুত্বপূর্ণ ২০.দিবাস্বপ্ন ২১.আচ্ছন্ন ২২.বেপরোয়া ২৩.চিন্তাশীল ২৪.আগ্রহী ২৫.প্রতিকূল ২৬.পরিণামদর্শী ২৭.আগ্রহী ২৮.রিফ্লেক্টিভ ২৯. কুইঙ্গিতপূর্ণ ৩০. লজ্জিত ৩১. হতভম্ব ৩২.দোষী ৩৩.বিব্রত ৩৪.অবিশ্বাসী ৩৫.জেদি ৩৬.সন্দেহজনক।

এই ৩৬ টি চোখের অভিব্যক্তির মধ্যে যদি আপনি ২২টি অভিব্যক্তি সঠিক চিনতে পারেন, তাহলে বলব আপনি মুখ দেখেই সহজে বুঝে যান আপনার পাশের মানুষটি কি বলতে বা বোঝাতে চাইছে। আর যদি আপনি ৩৬ টি অভিব্যক্তিই ধরতে পারে, তাহলে মানুষের মন বোঝা আপনার কাছে পানির মতই সহজ। তবে ২২-এর কম অভিব্যক্তি চিনতে পারলে, আপনাকে একটাই কথা বলার রয়েছে, আপনাকে সতর্ক থাকতে হবে আপনার পাশের মানুষটির অভিব্যক্তি বুঝতে।