মেইন ম্যেনু

বলিউডের সেই তুখোর কমেডিয়ানকে জেলে যেতে হচ্ছে

রাজপাল যাদব, তিনি বলিউড অভিনেতা। তবে তাকে একজন তুখোর কমেডিয়ান হিসেবেই চেনন সবাই। এই জনপ্রিয় অভিনেতাকে আগামী ১৫ জুলাইয়ের মধ্যে ভারতের তিহার জেলে আত্মসমর্পন করতে আদেশ দিয়েছেন দিল্লি হাইকোর্ট।

পাশাপাশি ২০১৩ সালে যাদবকে দশ দিনের যে কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছিল তার বাকি ছয়দিনের কারাভোগের নির্দেশ দেওয়া হয়েছে। ফলে তাকে কারাভোগ করতে হচ্ছে।

বিচারপতি এস রবীন্দ্র ভাট এবং বিচারপতি দীপা শর্মার একটি বেঞ্চ ২০১৩ সালের ডিসেম্বরে বিচারকের দেওয়া রায় বহাল রাখেন। রায়ে বলা হয়, অভিনেতা রাজপাল যাদব যে পদক্ষেপ নিয়েছেন তা খুবই লজ্জাজনক। তাকে পর্যাপ্ত সময় দেওয়া হয়েছে কিন্তু তিনি ছলচাতুরির আশ্রয় নিয়েছেন।

এর আগে রাজপাল যাদবের বিরুদ্ধে একজন ব্যবসায়ী মামলা করেছিলেন। ব্যবসায়ীর অভিযোগ, যাদব ২০১০ সালে পরিচালক হিসেবে তার প্রথম সিনেমার জন্য ৫ কোটি টাকা নিয়েছিলেন। কিন্তু নির্দিষ্ট সময় অতিবাহিত হলেও টাকা পরিশোধ করেননি। এরপর ওই ব্যবসায়ী মামলা করেন।

এরপর ২০১৩ সালের ২ ডিসেম্বর এ মামলার শুনানি হয়। আদালতে যাদব যে কাগজপত্র জমা দিয়েছিলেন তার তথ্য মিথ্যা ছিল এবং তার স্ত্রীর সাক্ষরও ভুয়া ছিল। এরপর আদালত এ অপরাধে যাদবকে ১০ দিনের কারাদণ্ডাদেশ দেন।

এ বিষয়ে আপিল করলে হাইকোর্টের একটি ডিভিশনাল বেঞ্চ তার আপিল বাতিল করেন। পরবর্তীতে ২০১৩ সালের ৩ ডিসেম্বর থেকে ৬ ডিসেম্বর চারদিন কারাভোগ করেছিলেন এ অভিনেতা।