মেইন ম্যেনু

বলিউডে অপ্রতিদ্বন্দ্বি কঙ্গনা!

বলিউডের কুইন খ্যাত কঙ্গনা রনৌত। বর্তমানে তিনিই সবচেয়ে সফল অভিনেত্রী। আর অত্যন্ত সাহসী। যনি যিনি নিজের একার জোরে যা করে দেখিয়েছেন, বলিউডের খুব কম অভিনেত্রীই তা করে দেখাতে পেরেছেন।

২য় সারির সিনেমা দিয়ে যাত্রাপথ শুরু করেছিলেন কঙ্গনা। সেখান থেকে একার দমে ক্রমশ নিজের বিশ্বাসযোগ্যতা তৈরি করেছেন তিনি। এখন তো তিনি বলিউডের ১ নম্বর অভিনেত্রী।

কুইন অভিনেত্রীর কথায়, নিজের সমস্ত শক্তিকে সঞ্চয় করে একে একে সাজিয়ে লড়াই করে এগিয়ে গিয়েছেন তিনি। যেভাবে তিনি উন্নতি দেখিয়েছেন কাজের ক্ষেত্রে তার মতে বলিউডের অন্যান্য অভিনেত্রীরা তার সিকি কনাও দেখাতে পারেননি।

‘তনু ওয়েডস মনু’ হোক বা ‘কুইন’ কিংবা ‘তনু ওয়েড মনু রিটার্নস’ প্রত্যেকটি ছবিই তিনি নিজে কাঁধে টেনে বক্সঅফিসে সাফল্যের মুখ দেখিয়েছেন। এই সব ছবিতে সে ভাবে বলতে গেলে জনপ্রিয় কোনও অভিনেতাই ছিলেন না। ছবির মাংস, রক্ত থেকে হৃৎপিন্ড সবই ছিলেন কঙ্গনা।

তাই তো কঙ্গনার কথায়, ‘আমি দ্বিতীয় সারির ছবি দিয়ে শুরু করেছিলাম এখন আমি দেশের এক নম্বর অভিনেত্রী, যেখানে অনান্য অভিনেত্রীরা, যাদেরকে আপনার আমার সম্ভাব্য প্রতিযোগী বলেন। তাদের উন্নতি সেই মঞ্চেই হয়েছে, যেখান দিয়ে তারা পথ চলা শুরু করেছিল। তারা সেই মঞ্চেই রয়েছে অন্য মঞ্চে নিজেদের কেরামতি দেখাতে পারেননি’।

কঙ্গনা মনে করেন, তার কোনও প্রতিযোগীতা এই মুহূর্তে কেউ নেই। ‘আমি এক অনন্য ব্যক্তিত্ব। আমার এই বয়সে আমি গভীর গভীর সব কথা বলি। বেশ ভাল হত যদি মহিলাদের মধ্যে প্রতিযোগী খুঁজে পেতাম’।