মেইন ম্যেনু

বলিউড তারকাদের অদ্ভুত যত ডাকনাম

বলিউড হিরোইন কারিনার ডাকনাম বেবো‚ আর তার বোন কারিশমার নাম যে লেলো এটা আমরা মোটামুটি সবাই জানি।আর সাইফকে আমরা সবাই চিনি ছোটে নবাব বলে। শাহিদ কাপুরের ডাকনাম শাশা, বিয়ের পর শাহিদের স্ত্রী নাকি আবার তার নাম রেখেছে শাড্ডো। বলিউডের এমন অনেক সেলিব্রেটি আছে যাদের অদ্ভুত এবং মজার সব ডাকনাম আছে। তাদেরকে নিয়েই আজকের আয়োজন-

বিপাশা বসু: এই বাঙালি বম্বশেলের বাড়ির নাম বনি।তার মায়ের মতে বিপাশা জন্মানোর সময় খুব স্বাস্থ্যবান আর হ্যাপি ছিল তাই সবাই তাকে ‘বনি বেবি’ বলে ডাকতো। পরে ওটাই তার ডাকনাম হয়ে যায়।

আলিয়া ভাট: ছোট বেলায় বেশ মোটাসোটা ছিলেন বলে আলিয়ার নাম ‘আলু’ হয়ে যায়।এখনো বাবা মহেষ ভাট এবং তার মা সোনি রাজদান তাকে এই নামেই ডাকেন।

শ্রদ্ধা কাপুর: তার ছোটবেলার বন্ধু বরুণ ধাওয়ান তার নামকরণ করেন ‘চিরকুট’। ক’দিন পরে দেখা গেল তার বাড়ির সবাই এবং কাছের বন্ধুরা ওই নামেই তাকে সম্বোধন করছেন।

রনবীর কাপুর: তার দাদু রাজ কাপুর তাকে ‘গাঙ্গলু’ বলে ডাকতেন। পরিবারের বাকিরা তাকে‘ডাব্বু’ বলে ডাকে।যদিও তার মা নীতু কাপুর তাকে ‘রেমন্ডস’ বলে সম্বোধন করেন। কারণ তিনি মনে করেন তার ছেলে একজন ‘কমপ্লিট মেন’।

সোনাম কাপুর: তার উচ্চতার জন্য তার বাবা অনিল কাপুর তাকে ভালবেসে ‘জিরাফ’ বলে ডাকেন।

প্রিয়াঙ্কা চোপড়া: যদিও অভিষেক বচ্চন তার নাম রাখেন পিগি চপস কিন্তু তার আসল ডাকনাম ‘মিমি’ এবং ‘মিঠু’।

বরুণ ধাওয়ান এবং করণ জোহার: এদের দুজনেরই নাম ‘পাপ্পু’।

ঐশ্বরিয়া রাই বচ্চন: যদিও তাকে অনেকেই অ্যাশ বলে সম্বোধন করেন | তার মা বাবার এবং নিকট আত্মীয়ের কাছে উনি কিন্তু ‘গুল্লু’।

পরিনীতি চোপড়া: এই কিউট অভিনেত্রীর আরেক নাম ‘টিশা’।

কঙ্গনা রানাওয়াত: বলিউডের এই কুইনের নাম আবার ‘আর্শাদ’।

আনুশকা শর্মা: তার ডাকনাম তার আসল নামেরই ছোট সংস্করণ এবং তা হল ‘নুশি’।

হৃতিক রোশন: তার বাবা রাকেশ রোশনের ডাকনাম গুড্ডু।তাই আমাদের এই সুপার হিরোর ডাকনাম ‘ডুগ্গু’ রাখেন তার বাবা।

সুস্মিতা সেন: বলিউডে সবাই তাকে ভালবেসে ‘সুশ’ বলে সম্বোধন করেন। কিন্তু তার ঘরের নাম হল ‘টিটু’।

মাধুরী দীক্ষিত: তার ভক্তরা তাকে আদর করে ম্যাডস বলে।কিন্তু হাসি খুশি মেজাজের জন্য ছোটবেলায় তার ঘরের নাম ‘বাবলি’ রাখা হয়।এখনো তার আত্মীয়স্বজন এবং ঘনিষ্ট বন্ধুরা তাকে এই নামেই ডাকেন।

কঙ্কনা সেন শর্মা: নিজের আসল নামকেই ছোট করে ‘কোকো’ করে নিয়েছেন তিনি।

মালাইকা আরোরা খান: পরিবার ও তার বন্ধুরা তাকে মাল্লা বলেই ডাকে।