মেইন ম্যেনু

বলিউড তারকাদের প্রথম বেতন

অর্থসম্পদের দিক দিয়ে বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন, শাহরুখ খান পেছনে ফেলেছেন ভারতের শীর্ষ অনেক শিল্পপতিকে। এই দুজন ছাড়াও বলিউডের আরো অনেক তারকারাও রয়েছেন সাফল্যের শীর্ষে। কিন্তু তাদের প্রথম কর্মজীবন কী ছিল? অনেকেই তো শুরু থেকে অভিনয়ে ছিলেন না। যোগ দিয়েছিলেন অন্য কোনো পেশায়। বর্তমানে অর্থের প্রাচুর্যের মধ্যেও বসে, তারা ভুলে যাননি জীবনের প্রথম বেতনের অঙ্কটি। জানিয়েছেন ভক্তদের।

বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চন চাকরি করতেন বার্ড অ্যান্ড কোং নামে একটি শিপিং ফার্মে। তার প্রথম বেতন ছিল ৫০০ টাকা। শাহেনশাহ’র থেকেও কম টাকায় কাজ শুরু করেছিলেন বলিউড বাদশা শাহরুখ। তার জীবনের প্রথম কাজ একটি থিয়েটারে টিকিট বিক্রেতার। আর বাদশা’র জীবনের প্রথম উপার্জন ছিল মাত্র ৫০ টাকা।

অন্যদিকে জাতীয় পুরস্কার জয়ী অভিনেতা ইরফান খান ক্যারিয়ার শুরু করেছিলেন প্রাইভেট টিউটর হিসেবে। ছাত্রপিছু ২৫ টাকা করে পেতেন তিনি। অক্ষয়কুমার যে পেশায় শেফ ছিলেন এ কথা অনেকেই জানেন। রণদীপ হুডা অষ্ট্রেলিয়ায় ট্যাক্সি চালাতেন। এমনকি একটি চাইনিজ রেস্তোঁরায় টেবিল ধোয়ামোছার কাজও করেছেন। তখন তার রোজগার ছিল মোটামুটি ঘণ্টায় ৮ ডলার।

বলিউডের হার্টথ্রুব অভিনেতা হৃতিক রোশনের ক্যারিয়ার শুরু হয়েছিল আটের দশকে, আশা সিনেমায় শিশু অভিনেতা হিসেবে। হৃতিক পেয়েছিলেন ১০০ টাকা।

অভিনেত্রী সোনম কাপুর ক্যারিয়ার শুরু করেন সহকারী পরিচালক হিসেবে। তখন ৩০০০ টাকা বেতন পেতেন তিনি। ছাত্রাবস্থায় কালকি কোয়েচলিনও লন্ডনে টেবিল ধোয়ামোছার কাজ করতেন। বলিউডের বর্তমান এই অভিনেত্রীর সেসময় রোজগার ছিল মাত্র ৪০ পাউন্ড।



« (পূর্বের সংবাদ)