মেইন ম্যেনু

বলুন তো, বাংলার এই পাঁচ নায়িকা সম্পর্কে কি হন?

কলকাতার বর্তমান সময়ের জনপ্রিয় নায়িকা নুসরত, মিমি, শ্রাবন্তী, সায়ন্তিকা আর তনুশ্রী। সময়ের আলোচিত এই ৫ নায়িকার মধ্যে দারুণ একটা মিল রয়েছে। তা কি সেই মিল. জানেন?

দাঁড়ান বলছি। তবে এর আগে আসুন জেনে নিই কে কবে ফিল্মি দুনিয়াতে আসছে? শ্রাবন্তী— ১৯৯৭ সালের ‘মায়ার বাঁধন’ ছবি থেকে। মিমি— ২০১২ সালের ‘বাপি বাড়ি যা’ ছবি থেকে।

সায়ন্তিকা— ২০০৯ সালের ‘ঘর সংসার’ ছবি থেকে। তনুশ্রী— ২০১০ সালের ‘বন্ধু এসো তুমি’ ছবি থেকে। নুসরত— ২০১১ সালের ‘শত্রু’ থেকে।

কেরিয়ারের দিক থেকে শ্রাবন্তীকে সবচেয়ে প্রাচীন বলা যায় আর মিমি সবচেয়ে নবীন। আর শ্রাবন্তী ছাড়া বাকি সবাই মিলেনিয়াম প্রায় এক দশক পর থেকেই বাংলা সিনেমার জগতে এসেছেন।

তাতে কি? বাস্তব জীবনে কিন্তু এঁরা পাঁচজন একে অপরের অত্যন্ত ঘনিষ্ঠ বন্ধু। শ্রাবন্তী তো আদর করে বলেন ‘গার্ল গ্যাং’। শ্যুটিংয়ের বাইরে অনেকটা সময় এরা একসঙ্গে কাটান, খাওয়া-দাওয়া করেন, শপিং করেন আবার মেয়েলি আড্ডাও জমে।

এক সময় এ বাংলার এক নায়িকা অন্য নায়িকার মুখ দেখতেন না। বলিউডেও পেশাগত রেষারেষি বেশ প্রকট। সেই জায়গায় দাঁড়িয়ে সাম্প্রতিক বাংলা ছবির মুখ্য এই ৫ নায়িকার মধ্যে এমন অমলিন বন্ধুত্ব সত্যিই প্রশংসনীয়।

হয়তো এটা ‘বাংলা’ বলেই সম্ভব বা বলা ভাল মিলেনিয়াম-পরবর্তী বং কানেকশনই এই পঞ্চকন্যাকে মিলিয়ে দিয়েছে। কারণ যাই হোক না কেন, হ্যাটস অফ টু দিস গার্ল গ্যাং!