মেইন ম্যেনু

বসুন্ধরা সিটিতে এখনো ধোঁয়া

রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটি শপিংমলের ছয়তলা থেকে এখনো ধোঁয়া বের হচ্ছে। ধোঁয়া ও আগুন নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

সোমবার সকালে মার্কেটটির পেছনের দিকে ছয়তলার জানালা দিয়ে ধোঁয়া বের হতে দেখা যায়। পরে বেলা ১১টার দিকে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নেভানোর কাজ শুরু করেন। এর আগে বসুন্ধরা সিটির নিজস্ব কর্মীরা আগুন নেভানো ও পরিচ্ছন্নতার কাজ করছিলেন।

এ বিষয়ে আজ সকালে ফায়ার সার্ভিসের উপপরিচালক (ডিডি) আবদুল হালিম জানান, ছয়তলায় কিছু কিছু দোকানে এখনো কিছু অংশে আগুন রয়েছে। যেগুলো থেকে ধোঁয়া বের হচ্ছে। আর ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ তাপ দিয়ে ধোঁয়া বের করে দিতে কাজ করে যাচ্ছে।

ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা আরো জানান, আগুন এখন নিয়ন্ত্রণের সর্বশেষ অবস্থায় আছে। চূড়ান্তভাবে খুঁজে দেখা হচ্ছে যে কোথাও আগুনের কোনো কুণ্ডলি রয়েছে কি না।

আজ দুপুর ২টা নাগাদ ফায়ার সার্ভিস তাদের কাজ শেষ করতে পারবে বলে আশা প্রকাশ করেন এ কর্মকর্তা।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা আবদুল হালিম জানান, গতকাল একটি জুতার দোকানে আগুন দেখা দেওয়ার পর বসুন্ধরা গ্রুপের নিজস্ব কর্মীরা প্রথমে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তু প্যাসেজের ফিলিং কেবলের কানেকশনের কারণে আগুন দ্রুত ছয়তলার পুরো সি ব্লকে ছড়িয়ে পড়ে।

গতকাল রোববার বেলা ১১টার দিকে আগুন লাগার খবরে মানুষের হুড়াহুড়িতে মার্কেটে আতঙ্ক ছড়িয়ে পড়ে। দিনভর ওই ভবনের ছয়তলায় আগুন জ্বলে। আগুন নিয়ন্ত্রণে আনার জন্য দুপুর পর্যন্ত কাজ করে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট। বিকেলের দিকে ফায়ার সার্ভিসের ২৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার জন্য কাজ করে। পরে রাত ৮টা ৫০ মিনিটের দিকে ফায়ার সার্ভিস থেকে জানানো হয়, আগুন এখন অনেকটা নিয়ন্ত্রণে। তবে রাত ১০টার দিকে ভবনের ছয়তলায় আগুন দেখা যায়। পরে ওই আগুন ছড়িয়ে পড়ে।



« (পূর্বের সংবাদ)