মেইন ম্যেনু

বাংলাদেশকেই যত ভয় পাকিস্তানের

গত বছর ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের মাটিতে এসে হোয়াইটওয়াশ হতে হয়েছিল পাকিস্তানকে। কিছুদিন আগে শেষ হওয়া এশিয়া কাপেও পাকিস্তানের জন্য দুঃখ ছিল বাংলাদেশ। মাশরাফিদের কাছে হেরেই বিদায় নিতে হয়েছিল আফ্রিদিদের। ভারতে চলছে টি২০ বিশ্বকাপের ষষ্ঠ আসর। বাছাই পর্ব উতরাতে পারলে বাংলাদেশের প্রথম ম্যাচ পাকিস্তানের সঙ্গে। সেটা ১৬ মার্চ কলকাতার ইডেন গার্ডেনে। এই ম্যাচকে নিয়েই রীতিমতো দুশ্চিন্তায় পাক শিবির, প্রতিপক্ষ বাংলাদেশ বলে কথা।

অনেক নাটকের পর পাকিস্তান দল আজ ভারত যাচ্ছে। ১৫ ক্রিকেটার সহ মোট ২৭ জনের দল আবুধাবি হয়ে কলকাতা যাবে তারা। রওনা দেওয়ার আগেই দলকে চাঙ্গা করতে টুইটারে প্রধান কোচ ওয়াকার ইউনুসের ছোট্ট বার্তা, ‘চলো, এক সঙ্গে হলেই আমরা পারব’।

আগামী ১৯ মার্চ কলকাতার ইডেনে পাকিস্তান মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের। তবে ভারতের সঙ্গে ম্যাচ নিয়ে আপাতত কোন ভাবনা নেই পাকিস্তানের। তাদের চোখ বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ম্যাচের দিকেই। পাকিস্তানের কোচ ওয়াকার ইউনুস সবার আগে হিসেব কষছেন বাংলাদেশকে নিয়ে।

রাখঢাক না রেখেই সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইউনুস বলেছেন, ‘১৯ মার্চের ভারত ম্যাচ নিয়ে এখন কিছুই ভাবছি না। এখন ভাবনায় বাংলাদেশ। ওদের সঙ্গেই আগে খেলতে হবে এবং ওরা অনেক উন্নতি করে ফেলেছে।’

চিত্র পরিস্কার। বাংলাদেশকে নিয়ে বেশ চাপে আছে পাকিস্তান। তবে তার আগে নিজেদের কাজটি ভালোমতো করতে হবে বাংলাদেশকে। রোববার বাছাই পর্বের শেষ ম্যাচে ওমানের বিরুদ্ধে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচ জিতলেই সুপার টেন পর্বে খেলার টিকিট পাবে মাশরাফিরা। যেখানে গ্রুপ টুয়ে পাকিস্তান ছাড়াও বাংলাদেশ প্রতিপক্ষ হিসাবে অপেক্ষা করছে স্বাগতিক ভারত, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়াকে। বড্ড কঠিন গ্রুপ।