মেইন ম্যেনু

বাংলাদেশি বংশোদ্ভূত দুই জার্মান নাগরিক ৩ দিনের রিমান্ডে

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক বাংলাদেশি বংশোদ্ভূত দুই জার্মান নাগরিকের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার তাদের ঢাকার সিএমএম আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন বিমানবন্দর থানার পরিদর্শক সুফিকুল ইসলাম। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম নুর নাহার ইয়াসমিন ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মঙ্গলবার সকালে বিমানবন্দরে মোহাম্মদ মনির বেন আলী এবং আনিসুল ইসলাম তালুকদা নামে ওই দুইজনকে আটক করেছিল কাস্টমস কর্তৃপক্ষ। পরে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে তাদের বিরুদ্ধে মামলা করা হয়।

এক বিজ্ঞপ্তিতে ঢাকা কাস্টমস হাউজ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে দুবাই থেকে আসা এমিরেটস এয়ারলাইন্সের ইকে-৫৮২ ফ্লাইটে মনির ঢাকায় আসে। গ্রিন চ্যানেল দিয়ে পার হওয়ার পর যাত্রীদের লাগেজ স্ক্যান করা হয়। স্ক্যানে আগ্নেয়াস্ত্র সদৃশ বস্তু মদের বোতলের ইমেজ দেখা যায়। অতপর বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে লাগেজগুলো খুলে জার্মানির তৈরি WALTHER ব্র্যান্ডের PP cal. 9mm P.A.K. মডেলের ৪টি এবং তুরস্কের তৈরি ZORAKI ব্র্যান্ডের MOD 914 cal 9mm P.A.K. মডেলের ৫টি অস্ত্রও পাওয়া যায়। পাশাপাশি ১২টি মদের বোতল পাওয়া যায়। আগ্নেয়াস্ত্রগুলো বহনের স্বপক্ষে বৈধ দলিলাদি না দেখাতে পারায় সেগুলো জব্দ করা হয়।

এ ঘটনায় বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করা হয়।