মেইন ম্যেনু

বাংলাদেশী শ্রমিক নিতে আগ্রহী আমিরাত

বাংলাদেশ থেকে দক্ষ নির্মাণ শ্রমিক নেয়ার বিষয়টি বিবেচনা করবে আমিরাত। এ বিষয়ে দেশটি আগ্রহ প্রকাশ করেছে।

শুক্রবার শ্রীলংকায় কলম্বো প্রসেসের পঞ্চম মন্ত্রী পর্যায়ের সম্মেলনে যোগ দেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি। সেখানে তিনি আমিরাতের মানবসম্পদমন্ত্রী অ্যালেক্স জামামির সঙ্গে আলাদা বৈঠক করেন। ওই বৈঠকে আমিরাতের মন্ত্রী বাংলাদেশী শ্রমিক নেয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন।

শুক্রবার মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শ্রীলংকায় কলম্বো প্রসেসের ওই সম্মেলনে বাংলাদেশের পক্ষ থেকে প্রবাসীকল্যাণমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বিশ্বব্যাপী বাংলাদেশী শ্রমিকদের গুরুত্ব তুলে ধরেন।

সম্মেলনের একপর্যায়ে আমিরাতের মন্ত্রীর সঙ্গে এক দ্বিপক্ষীয় বৈঠক করেন। সেখানে বাংলাদেশ সরকার দক্ষ শ্রমিক গড়ে তুলতে কাজ করছে, সে বিষয়ের প্রতি গুরুত্বারোপ করেন। মন্ত্রী বলেন, বাংলাদেশী শ্রমিকরা বিশ্বব্যাপী ভূমিকা রাখতে চায়।

বৈঠকে প্রবাসীকল্যাণমন্ত্রী জানান, আমিরাতে শ্রমিক পাঠানোর আগে নির্মাণ শ্রমিকদের দক্ষ করেই পাঠানো হবে। এ বিষয়ে আমিরাতের সঙ্গে আলোচনা করা হবে। আমিরাত গত ডিসেম্বরে বাংলাদেশে একটি ভিসা অফিস খুলেছে বলে খবরে বলা হয়।

কলম্বোতে শুক্রবার শ্রীলংকার পররাষ্ট্রমন্ত্রী থালাথা আথুকোরালা ও আন্তর্জাতিক অভিবাসী সংস্থার ডিজি উইলিয়া লেসি সুইংয়ের সঙ্গেও বৈঠক করেন প্রবাসীকল্যাণমন্ত্রী।